বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানে সামরিক বহরে হামলা, ২ ‘সন্ত্রাসী’ নিহত

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৩ আগস্ট ২০২৩ | প্রিন্ট

পাকিস্তানে সামরিক বহরে হামলা, ২ ‘সন্ত্রাসী’ নিহত

পাকিস্তানের বেলুচিস্তানে একটি সামরিক বহরে হামলা চালানোর পরে নিরাপত্তা বাহিনীর হাতে দুই ‘সন্ত্রাসী’ নিহত হয়েছে। আজ রোববার গোয়াদরে এ ঘটনা ঘটে। দেশটির সেনাবাহিনীর মিডিয়া বিষয়ক শাখার বরাতে এ খবর জানিয়েছে ডন।

পাকিস্তানের আইএসপিআর এক বিবৃতিতে বলেছে, সন্ত্রাসীরা সকাল ১০টায় ছোট অস্ত্র ও হাতবোমা ব্যবহার করে হামলা চালায়। তবে তাৎক্ষণিক প্রতিরোধের কারণে সামরিক বা বেসামরিক কোনো ব্যক্তির ক্ষতি করতে পারেনি। বরং হামলাকারীদের দুইজন নিহত হয়েছে।

হামলার আগে আইএসপিআর এক বিবৃতিতে বলেছিল, সন্ত্রাসীদের উপস্থিতির খবর পেয়ে ওই এলাকায় অভিযান শুরু করা হয়েছিল। নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলি বিনিময়ের সময় একজন জঙ্গি নিহত ও তিনজন আহত হয়।

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি সামরিক বহরের ওপর হামলার নিন্দা জানিয়েছেন। তিনি হামলার পরিকল্পনাকারীদের আইনের আওতায় আনারও আহ্বান জানান।

বাজাউরে ৪ সন্ত্রাসী নিহত

এদিকে, শনিবার রাতে খাইবার পাখতুনখোয়ার বাজাউর জেলায় একটি গোয়েন্দা অভিযানকালে চার সন্ত্রাসী নিহত ও একজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে আইএসপিআর জানিয়েছে। বিবৃতিতে বলা হয়, অভিযানের সময় ‘নিরাপত্তা বাহিনী ও সন্ত্রাসীদের মধ্যে তীব্র গুলি বিনিময় হয়েছে।’

আইএসপিআর বিবৃতিতে আরও বলেছে, ‘জঙ্গিদের কাছ থেকে অস্ত্র, গোলাবারুদ ও বিস্ফোরকও উদ্ধার করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:২২ অপরাহ্ণ | রবিবার, ১৩ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(239 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]