বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইরানে সড়ক দুর্ঘটনায় ১০ পর্বতারোহী নিহত

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৭ আগস্ট ২০২৩ | প্রিন্ট

ইরানের পার্বত্য জেলায় একটি মিনিবাস সড়ক থেকে গিরিখাতে পড়ে অন্তত ১০ পর্বতারোহী নিহত ও কমপক্ষে ৮ জন আহত হয়েছেন বলে শনিবার ইরানের রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা আইআরএনএ বলছে, শুক্রবার পর্বতারোহীদের বহনকারী একটি বাস পূর্ব আজারবাইজান প্রদেশের ভারজাগান শহরের কাছে দুর্ঘটনার কবলে পড়ে।

পর্বতারোহীদের বহনকারী মিনিবাসটি সড়ক থেকে উল্টে গিরিখাতে পড়ে যাওয়ায় ১০ জন নিহত হয়েছেন বলে প্রদেশের জরুরি সেবা সংস্থার মুখপাত্র ভাহিদ শাদিনিয়া জানিয়েছেন।

পূর্ব আজারবাইজান প্রদেশের এক কর্মকর্তা বলেছেন, মিনিবাসটি পাহাড়ি অঞ্চলের একটি পর্যটন গ্রামের দিকে যাওয়ার সময় অজানা কারণে উল্টে গিরিখাতে পড়ে যায়।

ইরানের সড়ক যোগাযোগ ব্যবস্থা ভালো হলেও বিশ্বে সড়ক দুর্ঘটনায় প্রাণহানির উচ্চ হারের তালিকায় রয়েছে দেশটি। চালকদের গাড়ি চালনার তুলনামূলক কম অভিজ্ঞতা বা নিম্নমানের যন্ত্রাংশের কারণে প্রায়ই দেশটিতে প্রায়ই দুর্ঘটনা ঘটে।

Facebook Comments Box
advertisement

Posted ১:৩৮ অপরাহ্ণ | রবিবার, ২৭ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(239 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]