বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইয়েমেনে সেনাদের সঙ্গে বিদ্রোহীদের সংঘর্ষ, নিহত ২৩

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৮ আগস্ট ২০২৩ | প্রিন্ট

ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় লাহজ প্রদেশে সরকারি বাহিনী এবং হুতিদের মধ্যে লড়াইয়ে অন্তত ২৩ জন নিহত হয়েছেন।

সংবাদমাধ্যম আরব নিউজ জানিয়েছে, হুতিরা লাহজের ইয়াফা অঞ্চলে সরকারি সেনাদের ওপর হটাৎ আক্রমণ শুরু করলে সেনারাও পাল্টা আক্রমণ চালায়। এতে ১৫ জন হুতি সেনা এবং সরকার পক্ষের ৮ সেনা নিহত হয়। এছাড়াও আহত হয়েছেন কমপক্ষে দশজন।

ইয়াফার একজন মুখপাত্র মোহাম্মদ আল-নাকিব বলেছেন, ইয়াফা অঞ্চলে হুতিদের এই হামলা সাম্প্রতিক মাসগুলোতে সবচেয়ে বড় এবং রক্তক্ষয়ী তবে সরকারি বাহিনী হুতিদের এই হামলা প্রতিহত করতে সক্ষম হয়েছে।

আরব বিশ্বের সবচেয়ে গরীব দেশ ইয়েমেনে জাতিসংঘ সমর্থিত সরকার ও বিরোধী হুতি আন্দোলনকারী মধ্য গত ৮ বছরেরও বেশি সময় ধরে গৃহযুদ্ধ চলছে। ২০১৫ সালে ইয়েমেনের আন্তর্জাতিকভাবে স্বীকৃত সরকারের প্রেসিডেন্ট আব্দ রাব্বু মনসুর হাদিকে ক্ষমতা থেকে উচ্ছেদ করে হুতিরা সানা দখল করে নিলে দেশটির গৃহযুদ্ধে সরাসরি হস্তক্ষেপ করে সৌদি আরব। সৌদি আরবের নেতৃত্বাধীন আরব সামরিক জোটই মূলত হুতিদের বিরুদ্ধে সামরিক অভিযান চালাচ্ছে। তাদের লক্ষ্য, ইয়েমেনে জাতিসংঘ সমর্থিত ও আন্তর্জাতিক মহলে স্বীকৃত সরকারের পুনঃপ্রতিষ্ঠা করা।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১৯ পূর্বাহ্ণ | সোমবার, ২৮ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(239 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]