রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কেন্দ্র ও মণিপুরকে পদক্ষেপ নেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৪ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

কেন্দ্র ও মণিপুরকে পদক্ষেপ নেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের

সহিংসতাপূর্ণ এলাকাগুলোতে খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সরবরাহের জন্য কেন্দ্র এবং মণিপুর সরকারকে নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট। গত শনিবার প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি জেবি পারদিওয়ালার বেঞ্চ দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন। খবর এনডিটিভির।

জনজাতি সংগঠনগুলোর লাগাতার পথ অবরোধের জেরে মেইতেই অধ্যুষিত ইম্ফল উপত্যকায় খাদ্য, ওষুধসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী সরবরাহ করা যাচ্ছে না বলে অভিযোগ। এমন পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে দুই বিচারপতির বেঞ্চ বলেছেন, আমরা নির্দেশ দিচ্ছি যে কেন্দ্রীয় এবং মণিপুর রাজ্য সরকারকে ক্ষতিগ্রস্ত অঞ্চলগুলোতে খাদ্য, ওষুধ এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্রের মৌলিক সরবরাহ ও বিতরণ নিশ্চিত করতে হবে।

 

পাশাপাশি মণিপুরের জনসংখ্যার কোনো অংশ অবরোধের কারণে ক্ষতিগ্রস্ত না হয়, তা নিশ্চিত করতে বলা হয়েছে। কট্টরপন্থি জনজাতি সংগঠন ‘কুকি-জো ডিফেন্স’ ফোর্স গত ২৬ অগস্ট অনির্দিষ্টকালের পথ অবরোধ শুরু করে। এর ফলে জনজাতি অধ্যুষিত জেলাগুলো পেরিয়ে ভিন্ন রাজ্য থেকে রাজধানী ইম্ফলে পণ্যবাহী গাড়ি বাধার মুখে পড়ে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪২ পূর্বাহ্ণ | সোমবার, ০৪ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(232 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]