রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জি২০ সম্মেলনে ট্রুডোর সফরসঙ্গী সোফির পরিবর্তে জেভিয়ার

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১০ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

জি২০ সম্মেলনে ট্রুডোর সফরসঙ্গী সোফির পরিবর্তে জেভিয়ার

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো জি২০ সম্মেলনে যোগ দিতে নয়াদিল্লিতে রয়েছেন। প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে যেখানেই যান সেখানেই আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন জাস্টিন ট্রুডো। তিনি যতটা না রাজনৈতিক কিংবা আন্তঃরাষ্ট্রীয় কারণে আলোচিত হন, তার চেয়েও বেশি আলোচিত হন ব্যক্তিগত আচার আচরণের কারণে।

তবে এবারই প্রথম তাঁকে নিয়ে তেমন কোন আলোচনা নেই। কানাডীয় মিডিয়ায়ও তাঁর উপস্থিতি অনেকটা নিষ্প্রভ। স্ত্রী সোফির সঙ্গে আলাদা হয়ে যাওয়ার ঘোষণার পর প্রথম আন্তর্জাতিক সম্মেলনে তাঁকে যেন ঠিক খুঁজেই পাওয়া যাচ্ছে না।

তবে এবার দিল্লীতে পৌঁছার পরপরই অনেকে আলোচনা করেছেন তাঁর সফরসঙ্গীকে নিয়ে। সেটি আর বেশি দূরে এগোয়নি। জাস্টিন ট্রুডোর সফরসঙ্গী হয়েছেন তাঁর ১৬ বছরের ছেলে জেভিয়ার ট্রুডো। উড়োজাহাজ থেকে বেরনোর মুহূর্তে ট্রুডোর ঠিক পাশাপাশি আরেক তরুণকে দেখে অনেকেই চমকে উঠেছিলেন। জেভিয়ার ট্রুডোর সৌন্দর্য, স্টাইল এবং স্মার্টনেসই আসলে সবাইকে চমকে দেয়।

গত ২ আগস্ট কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো (৫১) ও সোফি গ্রেগোয়ারের (৪৮) তাদের ১৮ বছরের দাম্পত্য জীবনের ইতি টানার ঘোষণা দেন।

ট্রুডো হচ্ছেন কানাডার দ্বিতীয় প্রধানমন্ত্রী, যিনি ক্ষমতায় থাকা অবস্থায় বিবাহ বিচ্ছেদের ঘোষণা দিয়েছেন। ক্ষমতায় থাকাকালে বিচ্ছেদের ঘোষণা দেওয়া প্রথম প্রধানমন্ত্রী ছিলেন জাস্টিন ট্রুডোর বাবা পিয়েরে এলিয়ট ট্রুডো। ছয় বছর একসাথে থাকার পর ১৯৯৯ সালে পিয়েরে ট্রুডো এবং মার্গারিট ট্রুডো বিবাহ বিচ্ছেদের ঘোষণা দিয়েছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৩ অপরাহ্ণ | রবিবার, ১০ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(231 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]