সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লিবিয়ায় মেয়রসহ আট কর্মকর্তাকে গ্রেফতারের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

চলতি মাসের ১১ তারিখে লিবিয়ার পূর্বাঞ্চলীয় শহর দেরনায় আঘাত হানে ঘূর্ণিঝড় ড্যানিয়েল। এর প্রভাবে শহরের কাছাকাছি দুটি বাঁধ ভেঙে কয়েক মিটার উঁচু বন্যায় ভেসে যায় পুরো দেরনা শহর।

সাম্প্রতিক ঘূর্ণিঝড় ও বন্যা বিপর্যয়ে হাজার হাজার মানুষ নিহতের ঘটনায় বর্তমান ও সাবেক আট কর্মকর্তাকে আটকের নির্দেশ দিয়েছেন দেশটির প্রধান প্রসিকিউটর। দেশটির প্রধান প্রসিকিউটরের অফিসের বরাতে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা আল জাজিরা।

সোমবার এক বিবৃতিতে জেনারেল প্রসিকিউটর আল-সিদ্দিক আল-সৌরের অফিস থেকে জানানো হয় যে, প্রসিকিউটররা রবিবার পানি সম্পদ কর্তৃপক্ষ এবং বাঁধ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সাতজন সাবেক এবং বর্তমান কর্মকর্তাকে অব্যবস্থাপনা, অবহেলার অভিযোগে জিজ্ঞাসাবাদ করেছেন।

বিবৃতিতে আরও বলা হয়, দুর্যোগের পর বরখাস্ত হওয়া দেরনার মেয়র আবদুলমেনাম আল-গাইথিকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

বিবৃতিতে জানানো হয়, আটজন সাবেক এবং বর্তমান কর্মকর্তা অভিযোগ থেকে রেহাই পাওয়ার জন্য পর্যাপ্ত প্রমাণ সরবরাহ করেননি এবং প্রসিকিউটররা তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

এ বিষয়ে প্রধান প্রসিকিউটর বলেন, ‘আরও আট কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হবে।‘

দেরনার দুটি বাঁধে ১৯৯৮ সাল থেকেই ফাটল ধরেছিলো বলে জানিয়েছেন প্রধান প্রসিকিউটর আল-সৌর। কিন্তু ২০১০ সালে একটি তুর্কি কোম্পানির সাহায্যে মেরামত শুরু হলেও ২০১১ সালে দেশটিতে বিদ্রোহের কারণে কয়েক মাস পরে মেরামত কাজ স্থগিত হয়ে যায়।

এ ঘটনায় দায়ীদের দৃঢ়ভাবে মোকাবিলা করার অঙ্গীকার করেছেন প্রসিকিউটর৷

Facebook Comments Box
advertisement

Posted ৭:১৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(232 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]