শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিলিস্তিনকে সমর্থন দিলেন গ্রেটা থুনবার্গ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২১ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

ফিলিস্তিনকে সমর্থন দিলেন গ্রেটা থুনবার্গ

নিপীড়িত ফিলিস্তিনের মানুষের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন সুইডিশ পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গ। একই সঙ্গে ইসরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছেন তিনি।

শুক্রবার (২০ অক্টোবর) এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

এক এক্সবার্তায় গ্রেটা থুনবার্গ বলেছেন, আজ (শুক্রবার) আমরা ফিলিস্তিন ও গাজার সঙ্গে সংহতি প্রকাশ করছি। (এ বিষয়ে) বিশ্ববাসীকে কথা বলতে হবে। অবিলম্বে যুদ্ধবিরতির ডাক দিতে হবে। ফিলিস্তিনি ও সব ক্ষতিগ্রস্ত বেসামরিক মানুষের জন্য ন্যায়বিচার ও স্বাধীনতার আহ্বান জানাতে হবে।

শুক্রবার ভোরেও ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এ নিয়ে টানা ১৪ দিন ধরে ২৩ লাখ মানুষের এই অঞ্চলে বোমা হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি সেনারা।

গত ৭ অক্টোবর গাজা থেকে ইসরায়েলে নজিরবিহীন হামলার জবাবে সেখান টানা বিমান হামলা চালাচ্ছে ইসরায়েল। ইসরায়েলের ১৪ দিনের বোমাবর্ষণে এখন পর্যন্ত গাজায় ৩ হাজার ৭৮৫ ফিলিস্তিনি নিহত এবং ১২ হাজরের বেশি আহত হয়েছে। এ ছাড়া পশ্চিম তীরে ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা ৮০ জনে দাঁড়িয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৪৮ পূর্বাহ্ণ | শনিবার, ২১ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(221 বার পঠিত)
(201 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]