শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় হামলা নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট, ইসরায়েলি-আরব গায়িকা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২২ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

গাজায় হামলা নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট, ইসরায়েলি-আরব গায়িকা গ্রেপ্তার

গাজায় হামলা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টের অভিযোগে ইসরায়েলের বেশ কয়েকজন আরব নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে সুপরিচিত গায়িকা ও প্রভাবশালী দালাল আবু আমনেহও রয়েছেন, যিনি বুধবার জামিনে মুক্তি পাওয়ার আগের দুই দিন পুলিশ হেফাজতে ছিলেন। নাজারেথে বসবাসকারী এ গায়িকা এখনও গৃহবন্দী। খবর: বিবিসি

গায়িকার আইনজীবী আবির বেকার জানান, আবু আমনেহ এর পোস্টগুলো তার অনুসারীদের মধ্যে সহিংসতাকে উস্কে দিতে পারে বলে দাবি করছে পুলিশ। যে পোস্টটি পুলিশের দৃষ্টি আকর্ষণ করেছিল সেটি ছিল আরবি নীতিবাক্যসহ ফিলিস্তিনি পতাকার একটি চিত্র। সেখানে লেখা ছিল ‘আল্লাহ ছাড়া কোনো বিজয়ী নেই।

 

আইনজীবী বেকার বলেন, গায়িকা আমনেহ তার ধর্মীয় অনুভূতি প্রকাশ করেছিলেন। কিন্তু, ইসরায়েলি কর্তৃপক্ষ ওই পোস্টটিকে ফিলিস্তিনিদের প্রতি অস্ত্র ধরার আহ্বান হিসেবে দাবি করেছে।

ইসরায়েল এবং হামাসের মধ্যে পাল্টাপাল্টি হামলার শুরু থেকে ইসরায়েলের পুলিশ হামাসের প্রতি সমর্থন প্রকাশ করে সোশ্যাল মিডিয়া কার্যকলাপের প্রতি ‘জিরো টলারেন্স নীতি’ গ্রহণ করেছে। আবু আমনেহ ইসরায়েলের কয়েক ডজন আরব নাগরিকের মধ্যে একজন, যিনি সোশ্যাল মিডিয়ায় এই হামলা নিয়ে সরব ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৩ পূর্বাহ্ণ | রবিবার, ২২ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(235 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]