শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় ২৪ ঘণ্টায় নিহত ২৪৮ জন, সংখ্যা বেড়ে ৪৪৭৩

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২২ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

গাজায় ২৪ ঘণ্টায় নিহত ২৪৮ জন, সংখ্যা বেড়ে ৪৪৭৩

অবরুদ্ধ গাজায় ইসরায়েলি বোমাবর্ষণ চলছেই। সবশেষ তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় গাজায় ইসরায়েলি হামলায় অন্তত ২৪৮ জনের প্রাণ গেছে। এর মধ্যে দক্ষিণ গাজা উপত্যকার ৫৬ জন নাগরিক রয়েছেন।

এর মধ্য দিয়ে গাজায় গত দেড় সপ্তাহের বেশি সময়ে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৪৭৩ জনে। নিহতদের মধ্যে ৭০ শতাংশই শিশু, নারী ও বয়স্ক নারী।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি হামলায় বিগত ১৫ দিনে অন্তত ১৬০০ ফিলিস্তিনি শিশু নিহত হয়েছে। এই সময়ে ইসরায়েলি হামলায় আহত হয়েছে আরো অন্তত ১৫ হাজার ৪০০ জন।

এদিকে, গাজায় ইসরায়েলি হামলা আরও বাড়ানোর হুমকি দিয়েছে দেশটির প্রতিরক্ষা বাহিনী। আসন্ন স্থল অভিযানের লক্ষ্যে আরও সুযোগ তৈরি করতে ইসরায়েলি বাহিনী এই হামলা চালাবে বলে জানিয়েছে। ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র জানিয়েছেন, রোববার থেকেই এই হামলা শুরু হবে।

ইসরায়েলি সশস্ত্রবাহিনীর মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল দানিয়েল হ্যাগারি শিগগিরই হামলা শুরু হবে উল্লেখ করে শনিবার রাতে বলেন, নিজেদের নিরাপত্তার স্বার্থে আপনারা (ফিলিস্তিনিরা) গাজার দক্ষিণাঞ্চলে সরে যান। আমরা গাজা শহরে আক্রমণ চালাতেই থাকব এবং এই আক্রমণ ক্রমেই বাড়বে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩৪ পূর্বাহ্ণ | রবিবার, ২২ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(235 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]