শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানে পুলিশকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ৫

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৪ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

পাকিস্তানে পুলিশকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ৫

পাকিস্তানের পুলিশ বাহিনীকে লক্ষ্য করে বোমা হামলা চালানো হয়েছে। দেশটির উত্তরপশ্চিমাঞ্চলে এ ঘটনা ঘটে। এতে ৫ জন নিহতসহ আহত হয়েছেন ২১ জন।

দেশটির দেরা ইসমাইল খান শহরে এ হামলা চালানো হয়। এ অঞ্চলে দীর্ঘদিন ধরে বিদেশি এবং দেশী সশস্ত্র গোষ্ঠী অবস্থান করছে। স্থানীয় উদ্ধারকর্মী এবং পুলিশের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। খবর আল জাজিরার।

পুলিশ কর্মকর্তা মোহাম্মাদ আদনান বলেন, পুলিশের একটি টহলদার বাহিনীর ওপর লক্ষ্য করে এ হামলা চালানো হয়। তবে এটা পরিষ্কার হওয়া সম্ভব হয়নি যে এটি পরিকল্পিত না ভয়াবহ বোমা হামলা।

দেশটির পত্রিকা ডনের প্রতিবেদনে বলা হয়েছে, দেরা ইসমাইল খান ক্যাম্পে কয়েকদিন আগে একজন পুলিশকে হামলা করে হত্যার পর এই বিস্ফোরণের ঘটনা ঘটল।

চলতি বছর পাকিস্তানে সহিংসতার ঘটনা বেড়েছে। প্রাথমিকভাবে এর পেছনে তেহেরিক-ই-তালেবান পাকিস্তান (টিপিপি) যুক্ত রয়েছে বলে ধারণা করা হচ্ছে। কারণ এই গ্রুপটির সঙ্গে আফগান তালেবানের সম্পর্ক রয়েছে।

পাকিস্তানের সহিংসতা এবং নিরাপত্তা ইনস্টিটিউট জানিয়েছে, চলতি বছরের আগস্টে পাকিস্তানজেুড়ে ৯৯টি সহিংসতার ঘটনা ঘটেছে। যা ২০১৪ সালের নভেম্বর থেকে যে কোনো মাসের তুলনায় অনেক বেশি।

Facebook Comments Box
advertisement

Posted ১:২৭ পূর্বাহ্ণ | শনিবার, ০৪ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(235 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]