শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে অনুপ্রবেশের সময় দুই পাকিস্তানি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৭ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

ভারতে অনুপ্রবেশের সময় দুই পাকিস্তানি গ্রেপ্তার

ভারতে অবৈধ অনুপ্রবেশের সময় দুই পাকিস্তানিকে গ্রেপ্তার করেছে দেশটির সীমান্তরক্ষী বাহিনী এসএসবি। বুধবার ভারত-নেপাল সীমান্তের কাছে শিলিগুড়ির পানিট্যাঙ্কি এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- শায়েস্তা হানিফ (৬৩) ও মোহাম্মদ আরিয়ান (১২)। সম্পর্কে তারা মা ও ছেলে।

জানা যায়, বুধবার এসএসবি তাদের খরিবাড়ি থানার পুলিশের কাছে সোপর্দ করে। বৃহস্পতিবার দুজনকেই আদালতে তোলা হয়। জিজ্ঞাসাবাদের জন্য শায়েস্তা হানিফকে সাত দিনের বিচার বিভাগীয় পুলিশি হেফাজত ও মোহাম্মদ আরিয়ানকে চাইল্ড হোম হেফাজতে রাখার আবেদন মঞ্জুর করেছেন আদালত।

খড়িবাড়ি থানার পুলিশ সূত্রে জানা যায়, পাসপোর্ট সূত্রে পাকিস্তানের করাচির নাগরিক হলেও কলকাতার নাগরিকদের মতই স্পষ্ট বাংলায় কথা বলেন দুই পাকিস্তানি। প্রথমে হিন্দি ও উর্দুতে কথা বললেও জিজ্ঞাসাবাদের একপর্যায়ে শায়েস্তা হানিফ বাংলায় কথা বলতে শুরু করেন। পরে জানা যায়, তিনি ভারতের অসম রাজ্যের শিলচরের বাসিন্দা। সম্পর্কে জড়িয়ে পাকিস্তানের করাচি নাগরিক মোহাম্মদ হানিফ নামে এক ব্যক্তিকে বিয়ে করেন ও পাকিস্তানি নাগরিকত্ব গ্রহণ করেন। পরবর্তী সময়ে পাকিস্তান ছেড়ে সৌদি আরবের জেড্ডায় গৃহকর্মী হিসেবে কর্মরত ছিলেন তিনি।

সাম্প্রতিক সময়ে পারিবারিক অশান্তির জেরে ভারতে ফেরার ভিসা আবেদন করেন তিনি। ভিসা আবেদন খারিজ হয়ে গেলে পাকিস্তানি নাগরিক হিসেবে নেপালের অন অ্যারাইভ্যাল ভিসার সুযোগ নেন। নেপালে নেমেই ভারতের সঙ্গে নেপালের অবাধ যাতায়াতের সুযোগ নিয়ে ঢুকে পড়েন ভারতে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪০ অপরাহ্ণ | শুক্রবার, ১৭ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(235 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]