শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্র-কানাডা চেকপয়েন্টে গাড়ি বিস্ফোরণে ২ জন নিহত

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

যুক্তরাষ্ট্র-কানাডা চেকপয়েন্টে গাড়ি বিস্ফোরণে ২ জন নিহত

যুক্তরাষ্ট্র ও কানাডার মধ্যে সংযোগ স্থাপনকারী একটি সেতুর পাশের চেকপয়েন্টে গাড়ি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় বুধবার নায়াগ্রা জলপ্রপাতের কাছে যুক্তরাষ্ট্রের পাশে এ ঘটনা ঘটে। এতে গাড়িটিতে থাকা দু‘জন নিহত হয়েছেন। এর জেরে মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার মধ্যে চারটি সীমান্ত ক্রসিং বন্ধ করে দেওয়া হয়েছে।

আইন প্রয়োগকারী কর্মকর্তা অ্যাসোসিয়েটেড প্রেস নিউজ এজেন্সিকে বলেছেন, নায়াগ্রা নদীর পেরিয়ে যাওয়া রেইনবো ব্রিজের যুক্তরাষ্ট্রের পাশে বিস্ফোরণে গাড়ির ভেতরে থাকা দুই ব্যক্তি নিহত হয়েছেন। তবে নিহত দুজনের পরিচয় উল্লেখ করা হয়নি। তাৎক্ষণিকভাবে বিস্ফোরণ সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি।

এপি জানায়, বিস্ফোরণের ফলে পশ্চিম নিউইয়র্ক ও অন্টারিওর মধ্যে আরও তিনটি সেতু সতর্কতা হিসেবে দ্রুত বন্ধ করে দেওয়া হয়েছে। বাফেলো-নায়াগ্রা আন্তর্জাতিক বিমানবন্দরে সব গাড়ির নিরাপত্তা পরীক্ষা শুরু হয়। এছাড়াও যাত্রীদের অতিরিক্ত স্ক্রিনিং করা হয়।

ইউএস ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (এফবিআই) ফিল্ড অফিস বলছে, সমস্ত আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে সমন্বয় করে কাজ করছে। এক্সের একটি পোস্টে পরিস্থিতিটিকে ‘তরল’ হিসেবে বর্ণনা করেছে এফবিআই।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(235 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]