মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তারবার্তা ফাঁস মামলায় মামলায় ফের অভিযুক্ত ইমরান ও কুরেশি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার প্রতিষ্ঠিত দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশিকে আবারও কূটনৈতিক তারবার্তা ফাঁস-সংক্রান্ত মামলায় অভিযুক্ত করা হয়েছে। বুধবার দেশটির বিশেষ আদালতের বিচারক আবুয়াল হাসনাত জুলকারনাইন এই অভিযোগ গঠন করেন।  খবর জিও নিউজের

এই মামলায় নিজেদের নির্দোষ দাবি করে আসছেন ইমরান খান ও শাহ মাহমুদ কুরেশি। তাদের দাবি, রাজনৈতিক উদ্দেশ্যে কূটনৈতিক তারবার্তা ফাঁসের অপব্যবহারের অভিযোগ-সংক্রান্ত অপরাধের সঙ্গে তারা জড়িত নন।

এর আগে গত মঙ্গলবারও এই মামলার শুনানি হয়। সেখানে ইমরান ও কুরেশির পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। পাশাপাশি কীভাবে এই বিচারকাজ পরিচালনা করা হচ্ছে, তা দেখতে সেখানে কয়েকজন সাংবাদিককেও উপস্থিত থাকার অনুমতি দেওয়া হয়। সেদিন ইমরান খানের আইনজীবী হাইকোর্টের নিষেধ সত্ত্বেও কারা অভ্যন্তরে এই মামলার বিচারকাজ পরিচালনা, গণমাধ্যমকর্মীদের প্রবেশাধিকার ও মামলার নথি চালান-সংক্রান্ত আলাদা আলাদা ছয়টি আবেদন দাখিল করেন।

এর আগে গত ২৩ অক্টোবর ইমরান ও কুরেশিকে এই মামলায় অভিযুক্ত করেছিলেন বিশেষ আদালত। পাকিস্তানের অফিশিয়াল সিক্রেট অ্যাক্ট-২০২৩-এর অধীনে বিশেষ ওই আদালত গঠন করা হয়েছে।  কারাগারের অভ্যন্তরে অস্থায়ী এই আদালত বসেছিলেন। এতে ইমরান ও কুরেশির পক্ষ থেকে আপত্তি জানানো হয়। এর পরিপ্রেক্ষিতে ইসলামাবাদ হাইকোর্ট গত মাসে কারা অভ্যন্তরে এমন বিচারকাজ চালানোর বিষয়টিকে ‘অকার্যকর’ বলে ঘোষণা করেছিলেন। তখন এই মামলার বিচারকাজ বন্ধ হয়ে যায়। তবে সম্প্রতি দেশটির মন্ত্রিপরিষদ কারাগারে এই মামলার বিচারকাজ চালানোর আবারও অনুমতি দেন।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(239 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]