বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন শতাধিক যাত্রী নিয়ে বিমানের জরুরি অবতরণ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৩ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

মানবপাচার সন্দেহে ফ্রান্সের উত্তর-পূর্বাঞ্চলে জরুরি অবতরণ করেছে একটি বিমান। যেখানে ছিলেন ৩০৩ জন ভারতীয় যাত্রী। বৃহস্পতিবার রাতে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বিবিসি।

বিবিসি জানিয়েছে, এয়ারবাস-এ ৩৪০ নামের ওই বিমানটি সংযুক্ত আরব আমিরাত থেকে নিকারাগুয়ার রাজধানী মানাগুয়াতে যাচ্ছিল। এ অবস্থায় একটি বেনামি সতর্কবার্তার সূত্র ধরে ফ্রান্সের মার্নে বিভাগের ছোট্ট ভ্যাট্রি বিমানবন্দরে বিমানটি অবতরণ করেছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত ওই বিমানবন্দরটি সিল করে দিয়েছে পুলিশ। বেশ কয়েকজনকে আটকও করা হয়েছে। একটি সূত্র এএফপিকে জানিয়েছে, সম্ভবত ভারতীয় যাত্রীরা অবৈধভাবে কানাডা কিংবা আমেরিকায় যাওয়ার পরিকল্পনা করেছিলেন। পুরো ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, ভারতীয় যাত্রীদের সফরের শর্ত ও উদ্দেশ্য নিয়ে তদন্ত শুরু হয়েছে। কিছু যাত্রীকে অবৈধ অভিবাসী বলেও মনে করা হচ্ছে। বিমানবন্দরের রিসিপশন হলটিকে কার্যত যাত্রীদের ওয়েটিং রুমে পরিণত করা হয়েছে। সেখানে বিছানা ও অন্যান্য সরঞ্জাম রাখা হয়েছে।

বিমানটি রোমানিয়ান চার্টার কোম্পানি লিজেন্ড এয়ারলাইনসের মালিকানাধীন বলে জানা গেছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩০ পূর্বাহ্ণ | শনিবার, ২৩ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(239 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]