শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় হামলা আরো জোরদার করার ঘোষণা নেতানিয়াহুর

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

গাজায় হামলা আরো জোরদার করার ঘোষণা দিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। চলমান এই যুদ্ধ আরো সম্প্রসারিত করার ঘোষণা দিয়ে তিনি বলেছেন, এটা দীর্ঘ যুদ্ধ হবে এবং আমরা লড়াই শেষের কাছাকাছি অবস্থানে নেই। মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

নেতানিয়াহু এমন এক সময়ে এই মন্তব্য করলেন যখন কয়েকদিন আগেই মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন ইসরায়েলকে গাজায় তাদের হামলার তীব্রতা কমানোর কথা বলেছিলেন। তবে নেতানিয়াহু হামাসকে ধ্বংস করে বন্দিদের ইসরায়েলে ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিয়েছেন।

সোমবার গাজা সফরের কথা উল্লেখ করে নেতানিয়াহু বলেন, আমরা থামছি না। আমরা লড়াই চালিয়ে যাচ্ছি এবং আমরা আগামী দিনে লড়াই আরো জোরদার করতে যাচ্ছি। এটি দীর্ঘ যুদ্ধ হতে চলেছে যা এখনো শেষ হওয়ার কাছাকাছি নেই।

এদিকে গাজায় যুদ্ধ বন্ধে একটি খসড়া প্রস্তাব চূড়ান্ত করেছে মিশর। কাতারের সহায়তায় করা ওই প্রস্তাব ইসরাইল, হামাস, যুক্তরাষ্ট্র এবং ইউরোপের দেশগুলোর কাছে দেওয়া হয়েছে।

ইসরায়েল এবং ফিলিস্তানের বন্দী বিনিময়ের পাশাপাশি গাজায় একটি অন্তবর্তীকালীন সরকারের কথা বলা হয়েছে ওই প্রস্তাবে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৪৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(235 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]