সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পশ্চিম তীরে ছয় ফিলিস্তিনি এবং দুই ইসরায়েলি নিহত

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৭ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

পশ্চিম তীরে ছয় ফিলিস্তিনি এবং দুই ইসরায়েলি নিহত

অধিকৃত পশ্চিম তীরে রবিবার ভোরবেলা ইসরায়েলি বাহিনীর হামলায় ছয় ফিলিস্তিনি নিহত হয়েছে। এ ছাড়া একই দিনে রাস্তার ধারে বোমা হামলায় একজন ইসরায়েলি পুলিশ সদস্য এবং পৃথক এক ঘটনায় আরো এক ইসরায়েলি বেসামরিক মারা গেছেন। উভয় পক্ষের সূত্রের বরাত দিয়ে এএফপি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

গাজাভিত্তিক হামাস যোদ্ধাদের সঙ্গে ইসরায়েলের যুদ্ধ শুরুর পর থেকে পশ্চিম তীরে সহিংসতা প্রায় দুই দশকে অদৃশ্য মাত্রায় বেড়েছে।ইসরায়েলি বাহিনী অধিকৃত অঞ্চলে, বিশেষ করে যোদ্ধাদের ঘাঁটি জেনিন এবং এর সংলগ্ন শরণার্থীশিবিরে নিয়মিত অভিযান চালিয়েছে।

 

রামাল্লায় অবস্থিত ফিলিস্তিনি কর্তৃপক্ষ পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের উদ্ধৃতি দিয়ে এএফপি বলেছে, ‘জেনিনে নাগরিকদের একটি দলের ওপর ইসরায়েলি দখলদারদের বোমা হামলায় ছয়জন নিহত হয়েছে।’

অন্যদিকে সেনাবাহিনীর বিবৃতির উদ্ধৃতি দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, জেনিন শরণার্থীশিবিরে অভিযানের সময় ইসরায়েলি পুলিশের এক সদস্য নিহত এবং আরো তিন সদস্য আহত হয়েছেন। গাড়িতে বোমা আঘাত হানলে ওই সদস্য মারা যান।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৩৬ পূর্বাহ্ণ | রবিবার, ০৭ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(232 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]