মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিজেকে বিজয়ী ঘোষণা করলেন ইমরান খান!

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

পাকিস্তানের সাধারণ নির্বাচনের ভোট গণনা চলছে। এর মধ্যে কারাগার থেকে নিজেকে জয়ী ঘোষণা করেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খান। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী এমন দাবি করেছেন।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) এক্স পোস্টে ইমরান লেখেন, জনগণের ইচ্ছাকে ক্ষুণ্ন করার জন্য প্রতিটি সম্ভাব্য পদ্ধতি অবলম্বন করা সত্ত্বেও আমাদের জনগণ ব্যাপকভাবে ভোট দিয়েছে। যেমনটি আমরা বারবার বলেছি, যার সময় এসেছে তাকে কোনো শক্তি পরাজিত করতে পারবে না।

ওই পোস্টে ইমরান দাবি করেন, জনগণ বিপুলসংখ্যক ভোট দিয়ে তার দলকে জয়ী করেছে।

এদিকে ভোটগ্রহণ শেষ হওয়ার প্রায় ১২ ঘণ্টা পর ফল ঘোষণা শুরু হওয়ায় প্রশ্নবিদ্ধ হয়েছে পাকিস্তানের জাতীয় নির্বাচন। তবে ফল ঘোষণা শুরুর পর পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা এগিয়ে রয়েছেন বলে দেখা যাচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানায়, বৃহস্পতিবার বিকেল ৫টায় ভোটগ্রহণ শেষ হওয়ার পর গণনা শুরু হয়। এর প্রায় ১১ ঘণ্টারও বেশি সময় পর স্থানীয় সময় শুক্রবার ভোর সাড়ে ৪টায় প্রথম আসনের ফল ঘোষণা করা হয়। সেই আসনটিতে জয় পান ইমরানের দল পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থী। পাকিস্তানের নির্বাচন কমিশন জানায়, ইন্টারনেটের ধীর গতির কারণে ফল প্রকাশে দেরি হচ্ছে।

এদিকে ইমরান খান যখন নিজেকে জয়ী ঘোষণা করছেন ঠিক তখনই আরেক সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের একটি আসনে পরাজয়ের খবর পাওয়া গেছে। স্বতন্ত্র প্রাথীর কাছে তার পরাজয় হয়েছে। যদিও আরও এক আসনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে সেখানেও কঠিন সমীকরণের মুখোমুখো হতে হচ্ছে সাবেক এ প্রধানমন্ত্রীকে।

পাকিস্তানের টিভি চ্যানেলের অনানুষ্ঠানিক ফলাফলে ইঙ্গিত করা হচ্ছে যে, ভোট গণনায় ইমরান খানের দলের প্রার্থীরা এগিয়ে রয়েছেন। পিটিআই নেতারাও নিজেদের বিজয়ের বার্তা সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করছেন।

পিটিআই সমর্থিত প্রার্থীরা ১৩৬ আসনে এগিয়ে আছে বলে দাবি করেছেন দলটির সাবেক মহাসচিব নেতা ওমর আইয়ুব খান। তিনি বলেছেন, কারচুপির জন্য ফলাফল ঘোষণায় বিলম্ব হচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(239 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]