বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় ৭৫ বাংলাদেশিসহ ৯০ অভিবাসী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

মালয়েশিয়ায় ৭৫ বাংলাদেশিসহ ৯০ অভিবাসী গ্রেফতার

বৈধ কাগজপত্র না থাকায় মালয়েশিয়ায় ৭৫ জন বাংলাদেশিসহ ৯০ জন বিদেশি কর্মীকে গ্রেফতার করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। স্থানীয় সময় বুধবার (২১ ফেব্রুয়ারি) মেলাকা রাজ্যের ইমিগ্রেশন বিভাগ কোটা লাকসামানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

আটককৃতদের মধ্যে বাংলাদেশের ৭৫ জন, ইন্দোনেশিয়ার ১০ জন, মিয়ানমারের চারজন ও পাকিস্তানের একজন নাগরিক রয়েছেন। মালয়েশিয়ান ন্যাশনাল নিউজ এজেন্সি বার্নামা এ তথ্য জানিয়েছে।

মেলাকা ইমিগ্রেশন বিভাগের পরিচালক অনির্বাণ ফাউজি মোহম্মদ আইনি বলেন, বুধবার মধ্যরাতে অভিযানটি শুরু হয়ে চলে তিন ঘণ্টা। এ সময় ১১৭ জন অভিবাসীর কাগজপত্র যাচাই-বাছাই করা হয়। এদের মধ্যে ওয়ার্ক পারমিটের মেয়াদ শেষ হওয়া, বৈধ কাগজপত্র না থাকা ও অন্যান্য কয়েকটি অপরাধে ৯০ জনকে আটক করা হয়।

এক বিবৃতিতে ওই কর্মকর্তা বলেন, জনসাধারণের অভিযোগের ভিত্তিতে অভিযানটি চালানো হয়। অভিযান চলাকালে কিছু শ্রমিক পালিয়ে যান। কেউ কেউ ধরা পড়ার ভয়ে পাঁচ মিটার গভীর নর্দমায় ঝাঁপ দেন। তাছাড়া রাতে এলাকাটি তুলনামূলক অন্ধকার হওয়ায় অনেকেই পালিয়ে যেতে সক্ষম হন। ধরা পড়া শ্রমিকদের নিয়োগকারীকে শনাক্ত করতে তদন্ত হচ্ছে। নিয়োগকারী ব্যক্তির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে।

Facebook Comments Box
advertisement

Posted ১:১৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(239 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]