শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ইউক্রেনে আমাদের যুদ্ধবিরতি দরকার’

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ৩১ মার্চ ২০২৪ | প্রিন্ট

‘ইউক্রেনে আমাদের যুদ্ধবিরতি দরকার’

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে এখনই যুদ্ধবিরতির সময় বলে মন্তব্য করেছেন হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবান। হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে অস্ট্রিয়ার সাবেক চ্যান্সেলর উল্‌ফগ্যাং শুসেলের সাথে সাক্ষাতের সময় অরবান একথা বলেন।

অরবানের বরাত দিয়ে হাঙ্গেরির ম্যাগাজিন ‘ম্যান্ডিনার’ লিখেছে, ‘রাশিয়া এবং পশ্চিমের মধ্যে যুক্তিসঙ্গত বিরোধ আর বাকি নেই।’

রাশিয়ার সীমান্তের পাশে একটি বাফার জোন প্রতিষ্ঠার মধ্যে ইউক্রেনের শান্তি ও নিরাপত্তার পথ নিহিত থাকতে পারে বলেও তিনি মন্তব্য করেন। দুই প্রতিবেশী দেশের মধ্যকার সংঘাত যখন তৃতীয় বছরে পড়েছে এবং ইউক্রেনে পশ্চিমা সামরিক ও আর্থিক সাহায্য কমতে শুরু করেছে তখন ভিক্টর অরবান মস্কো ও কিয়েভের মধ্যে যুদ্ধবিরতির কথা বললেন।

তিনি বলেন, ইউরোপের সরকারগুলো ইউক্রেনকে আরো আর্থিক সহায়তা দিতে চায়- এতে জনগণ খুশি নয়। ইউরোপ এমন সমর্থন দিতে পারবে না যা ইউক্রেনের জন্য সামরিক বিজয়ের কারণ হবে।

জার্মানির কিয়েল ইনস্টিটিউটের তথ্য অনুসারে, ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলো কিয়েভকে এ পর্যন্ত আট হাজার ৩০০ কোটি ডলার সহায়তা দিয়েছে। ২০২২ সালের ফেব্রুয়ারিতে সংঘাত শুরুর পর থেকে ১০ হাজার ৪০০ কোটি ইউরো দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে ইউরোপীয় ইউনিয়ন।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৪৬ পূর্বাহ্ণ | রবিবার, ৩১ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(235 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]