শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাড়ে ৫ কোটির ঘড়ির খোঁজে পেরুর প্রেসিডেন্টের বাসভবনে অভিযান

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ৩১ মার্চ ২০২৪ | প্রিন্ট

সাড়ে ৫ কোটির ঘড়ির খোঁজে পেরুর প্রেসিডেন্টের বাসভবনে অভিযান

পেরুর প্রেসিডেন্ট দিনা বোলুয়ার্তের বাড়িতে অভিযান চালিয়েছে দেশটির পুলিশ ও সরকারি কর্মকর্তারা। শনিবার তার বিরুদ্ধে চলমান একটি দুর্নীতি তদন্তের অংশ হিসেবে এই অভিযান চালানো হয়।

জানা গেছে, পেরুর প্রেসিডেন্ট দিনা বোলুয়ার্তের হাতে দেখা যায় অবিশ্বাস্য মূল্যের বিলাসবহুল একাধিক ঘড়ি। এদের একেকটির মূল্য প্রায় ৫ লাখ ডলার, বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ হয় ৫ কোটি ৪৩ লাখের মতো। এসব ঘড়ি এতটাই দামি যে তার বেতন–ভাতা বা আয়ের সঙ্গে কোনোভাবেই সামঞ্জস্যপূর্ণ নয়।

সংবাদমাধ্যম এএফপি জানিয়েছে, পেরুর পুলিশ ‘রোলেক্সগেট’ নামে পরিচিত দুর্নীতির তদন্তের অংশ হিসাবে দেশটির প্রেসিডেন্ট দিনা বোলুয়ার্তের বাড়িতে অভিযান চালিয়েছে। অভিযানের সময় কর্তৃপক্ষ এক ডজনেরও বেশি রোলেক্স ঘড়ির সন্ধান করে। মূলত বিলাসবহুল এসব ঘড়ি নিজের কাছে আছে বলে প্রেসিডেন্ট বোলুয়ার্তে ঘোষণা করেননি বলে অভিযোগ রয়েছে।

পুলিশ এবং প্রসিকিউটর অফিসের যৌথ অভিযান স্থানীয় টেলিভিশন চ্যানেল লাতিনায় সম্প্রচার করা হয়। বার্তা সংস্থা দ্য অ্যাসোসিয়েটেড প্রেসের প্রতিবেদনে জানানো হয়েছে, প্রায় ৪০ জন কর্মকর্তা শনিবার (৩০ মার্চ) ভোরে রোলেক্সের ঘড়ির সন্ধানে প্রেসিডেন্টের বাসভবনে অভিযান চালায়। টেলিভিশনে সম্প্রচারিত ছবিতে তদন্তকারী দলের এজেন্টদের প্রেসিডেন্টের বাসভবনে স্লেজহ্যামার নিয়ে প্রবেশ করতে দেখা যায়।

সরকারি সংস্থার কর্মকর্তারা রাজধানী লিমার সুরকিলো জেলায় প্রেসিডেন্টের বাসভবন ঘেরাও করার সঙ্গে সঙ্গে কর্মকর্তারা যানবাহন চলাচল বন্ধ করে দেন। তবে এ সময় প্রেসিডেন্টকে তার বাসভবনে দেখা যায়নি।

অ্যাটর্নি জেনারেলের অফিসের অনুরোধে বিচার বিভাগ অনুমোদিত অভিযান সম্পর্কে পুলিশ বলেছে, তল্লাশি ও জব্দ করার উদ্দেশ্যেই অভিযান চালানো হয়েছে। এ বিষয়ে সামাজিক মাধ্যম এক্স প্ল্যাটফর্মে প্রেসিডেন্ট বলেন, বাসভবনের কর্মীরা সরকারী কর্মকর্তাদের সহযোগিতা করেছেন। এটি স্বাভাবিক, কোনো ঘটনা ছাড়াই এটি শেষ হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৭ পূর্বাহ্ণ | রবিবার, ৩১ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(235 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]