মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অভূতপূর্ব দৃশ্যের অবতারণা হলো পবিত্র কাবার আকাশে

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৩ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

অভূতপূর্ব দৃশ্যের অবতারণা হলো পবিত্র কাবার আকাশে

ইসলামের পবিত্র ভূমি কাবা শরীফে অভূতপূর্ব দৃশ্যের অবতারণা হয়েছিল। মঙ্গলবার (২ এপ্রিল) সকালে কাবার আশপাশ ও সেখানকার আকাশ নীল আকার ধারণ করেছিল, যা দেখে চোখ জুড়িয়েছে সেখানে উপস্থিত মুসল্লিদের।

কাবাভিত্তিক ওয়েবসাইট ‘ইনসাইড দ্য হারামাইন’ প্রকাশিত একটি ভিডিওতে দেখা যাচ্ছে, সকালের স্নিগ্ধতায় অপূর্ব রূপ ধারণ করেছে কাবা ও আশপাশের অঞ্চল।

অন্য সময় কাবা লোকে লোকারণ্য থাকলেও সকাল বেলা এটি প্রায় খালি ছিল। ঐ সময় সেখানে অনেককে বসে থাকতে দেখা যাচ্ছিল। যা মনে হচ্ছে, তারা হয়ত পবিত্র কোরআন শরীফ পাঠ করছিলেন।

সকালে এমন সুন্দর দৃশ্যের পর কাবা ও আশপাশে বৃষ্টি ঝরে। তবে বৃষ্টিও মুসল্লিদের জন্য কোনো বাধা হয়ে দাঁড়ায়নি। হাজার হাজার মুসল্লি রমজানের অন্যান্য দিনের মতো কাবায় এসে ভিড় করেন।

গত ১১ মার্চ সৌদি আরবে পবিত্র রমজান মাস শুরু হয়। দেখতে দেখতে রমজান প্রায় শেষের দিকে চলে এসেছে। রমজানের শুরু থেকেই কাবাতে প্রতিদিন লাখ লাখ মানুষ নামাজ ও ওমরাহ করতে এসেছেন।

রমজানের প্রথম ১৫ দিনে কাবায় অন্তত ৮০ লাখ মুসল্লি নামাজ আদায় করেছিলেন। দিন গড়ানোর সঙ্গে সঙ্গে এ সংখ্যা আরো বেড়েছে।

কাবা শরীফ ছাড়াও মদিনার মসজিদে নববীতেও রমজানে সাধারণ মুসল্লিদের ঢল নামে। সৌদির বিভিন্ন সংবাদমাধ্যমে জানানো হয় রমজানের প্রথম ১৫ দিনে মসজিদে নববীতে দেড় কোটি মুসল্লির সমাগম হয়। সূত্র: ইনসাইড দ্য হারামাইন

Facebook Comments Box
advertisement

Posted ৩:১১ পূর্বাহ্ণ | বুধবার, ০৩ এপ্রিল ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(239 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]