বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারী তুষারপাতে বিপর্যস্ত যুক্তরাজ্য, বিমানবন্দরের ফ্লাইট স্থগিত

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১২ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

ভারী তুষারপাতে বিপর্যস্ত যুক্তরাজ্য, বিমানবন্দরের ফ্লাইট স্থগিত

তুষারপাতে বিপর্যস্ত যুক্তরাজ্যের লন্ডন, ম্যান‌চেস্টার, বা‌র্মিংহাম, কা‌র্ডিফ, লুটন, নর্দাম্পটনসহ বি‌ভিন্ন শহ‌র। তুষারে ঢেকে গেছে পথ-ঘাট ও বিমানবন্দর। পরিস্থিতি এতটাই খারাপ যে যুক্তরাজ্যের স্ট্যানস্টেড বিমানবন্দরের সব ফ্লাইট স্থগিত করতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। তুষারপাত ও ভারী কুয়াশার কারণে হিথ্রো ও গ্যাটউইকের ফ্লাইটগুলোও বাতিল বা বিলম্বিত করা হচ্ছে।

সোমবার (১২ ডিসেম্বর) এক প্রতিবেদেন এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, স্কটল্যান্ড, লন্ডন ও দক্ষিণ-পশ্চিম ইংল্যান্ডের জন্য হলুদ আবহাওয়ার সতর্কতা জারি করা হয়েছে।

এদিকে প্রতিকূল আবহাওয়ার কারণে ট্রেন চলাচলও বিঘ্ন হচ্ছে। বেশ কয়েকটি সড়কে দুর্ঘটনার পর চালকদের সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।

স্ট্যানস্টেড বিমানবন্দর কর্তৃপক্ষ বলেছে, অতিরিক্ত তুষারপাতের কারণে একমাত্র রানওয়েটি বন্ধ রাখা হয়েছে। তাই সমস্ত ফ্লাইট স্থগিত করা হয়।

এদিকে হিথ্রো ও গ্যাটউইকের বিমানবন্দরে ৫০টির বেশি ফ্লাইট বাতিল হয়েছে। বিমানবন্দর সংশ্লিষ্ট মুখপাত্র জানিয়েছেন, উড়োজাহাজগুলো ডি-আইসিং করার কারণে ফ্লাইটগু সাময়িক স্থগিত বা বিলম্ব করা হয়। নিরাপত্তার স্বার্থেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। যাত্রীদের নিজ নিজ ফ্লাইটের বর্তমান অবস্থা সম্পর্কে জানতে এয়ারলাইনের সঙ্গে যোগাযোগের পরামর্শ দেওয়া হচ্ছে।

জেমস লাভ নামে এক যাত্রী বিবিসি’কে বলেন, তিনি স্ট্যানস্টেডে লোগানএয়ারের একটি ফ্লাইটে কয়েক ঘণ্টা আটকে ছিলেন। অনেকক্ষণ অপেক্ষার পরও ফ্লাইটটি টেক অফ করতে পারেনি।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩২ পূর্বাহ্ণ | সোমবার, ১২ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(229 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]