শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভূমিকম্পের ১২ দিন পর শিশুসহ ৩ জনকে জীবিত উদ্ধার

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

ভূমিকম্পের ১২ দিন পর শিশুসহ ৩ জনকে জীবিত উদ্ধার

তুরস্ক ও সিরিয়ায় আঘাত হানা ভূমিকম্পের পর পেরিয়ে গেছে ১২ দিনেরও বেশি সময়। উদ্ধারকারীরা ধ্বংসস্তূপ থেকে কাউকে জীবিত উদ্ধারের আশা কার্যত ছেড়ে দিলেও এখনো জীবিত উদ্ধার হচ্ছেন দুই একজন করে। সর্বশেষ স্থানীয় সময় শনিবার (১৮ ফেব্রুয়ারি) ভূমিকম্পের ২৯৬ ঘণ্টা অর্থাৎ ১২ দিনেরও বেশি সময় পর এক শিশুসহ ৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

তুরস্কের রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সির প্রতিবেদন অনুসারে, তুরস্কের হাতায় প্রদেশের একটি এলাকার ধ্বংসস্তূপ থেকে তাদের উদ্ধার করা হয়।

আনাদোলু এজেন্সি জানিয়েছে, উদ্ধারকারীরা হাতায় প্রদেশের আন্তাকিয়া শহরের একটি আবাসিক এলাকার ভবনের ধ্বংসস্তূপ থেকে ওই তিনজনকে উদ্ধার করেন।

গত ৬ ফেব্রুয়ারি পরপর দুইবারে যথাক্রমে ৭ দশমিক ৮ এবং ৭ দশমিক ৬ মাত্রার দুটি ভূমিকম্প আঘাত হানার ১২ দিন পর এই তিনজনকে উদ্ধার অনেকটা অলৌকিক বলেই মানছেন অনেকে।

ভয়াবহ এই ভূমিকম্প তুরস্কের ১১টি প্রদেশ এবং সিরিয়ার উত্তরাঞ্চলের ৩টি প্রদেশে আঘাত হানে। যার ফলে ব্যাপক প্রাণহানি হয়েছে। এরই মধ্যে নিহতের সংখ্যা ৪৬ হাজার ছাড়িয়ে গেছে। এর মধ্যে কেবল তুরস্কেই নিহত হয়েছে ৪০ হাজার ৬৪০ জন। এবং সিরিয়ায় সাড়ে ৫ হাজারের বেশি।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৯ পূর্বাহ্ণ | রবিবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(221 বার পঠিত)
(201 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]