শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পশ্চিম তীরে ফের তিন ফিলিস্তিনি নিহত

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৯ মার্চ ২০২৩ | প্রিন্ট

পশ্চিম তীরে ফের তিন ফিলিস্তিনি নিহত

অধিকৃত পশ্চিম তীরে আবারও তিন ফিলিস্তিনি নিহত হওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার জেনিনের পশ্চিম তীরের শহরের কাছে একটি ফিলিস্তিনি গ্রামে ইসরায়েলি বাহিনীর অভিযানে তারা নিহত হন। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় কোনো বিস্তারিত তথ্য ছাড়া এ খবর জানিয়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে ফিলিস্তিনি রেডিও জানিয়েছে, ইসরায়েলি বাহিনী জেনিনের দক্ষিণে জাবা গ্রামেও অভিযান চালিয়েছে। এ সময় তারা একটি বাড়ি ঘিরে রেখেছিল। সেখানে গুলি বিনিময় হয়েছে এবং ইসরায়েলি বাহিনী প্রত্যাহারের আগে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে এ ঘটনায় কোনো মন্তব্য করা হয়নি। তবে নিরাপত্তামন্ত্রী ইতামার বেন-গিভর একটি বিবৃতি জারি করে তিনজন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

হামাস রেডিও জানিয়েছে, ইসরায়েলি বাহিনী জাবা ব্রিগেড নামে একটি দলকে লক্ষ্যবস্তু করেছে এবং তাদের নেতাকে হত্যা করেছে। এ ছাড়াও ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি অভিযানের সময় জেনিনে শুরু হওয়া বন্দুকযুদ্ধে আহত ১৪ বছর বয়সী একটি ছেলে মারা গেছে।

জেনিনে একটি শরণার্থী শিবিরে ইসরায়েলি বাহিনীর অভিযানে হামাস বন্দুকধারীসহ ছয় ফিলিস্তিনি নিহত হওয়ার কয়েকদিন পর এই অভিযান চালানো হলো। তারা গত ২৬ ফেব্রুয়ারি দুই ইহুদি বসতি স্থাপনকারীকে হত্যার জন্য সন্দেহভাজন ছিলেন।

ইসরায়েলি বাহিনী কয়েক মাস ধরে পশ্চিম তীরে নিয়মিতভাবে অভিযান চালিয়েছে, হাজার হাজার মানুষকে গ্রেপ্তার করেছে এবং যোদ্ধা ও বেসামরিকসহ ২০০ জনেরও বেশি ফিলিস্তিনিকে হত্যা করেছে। একই সময়ে ফিলিস্তিনিদের হামলায় ৪০ জনেরও বেশি ইসরায়েলি নিহত হয়েছে।

সূত্র : আরব নিউজ

Facebook Comments Box
advertisement

Posted ১:২৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(219 বার পঠিত)
(197 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]