সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পশ্চিমবঙ্গে তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস, বাড়তে পারে আরও

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৬ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

পশ্চিমবঙ্গে তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস, বাড়তে পারে আরও

পশ্চিমবঙ্গে আজ রোববার বিকেল পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা উঠেছে ৪৩ ডিগ্রি সেলসিয়াস। আলিপুর আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সোমবার তাপমাত্রা আরও বাড়তে পারে। চলতি সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা নেই।

আলিপুর আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ সৌরিশ বন্দ্যোপাধ্যায় বলেন, সোমবার দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই ১ থেকে ২ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে।

তাপপ্রবাহ থেকে বাঁচতে রাজ্যের পৌর কর্মচারী ও নাগরিকদের বেলা বারোটার আগে প্রয়োজনীয় বাইরের কাজকর্ম সেরে ফেলার পরামর্শ দিয়েছেন কলকাতার মেয়র ও পৌর ও নগর-উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। দুপুর থেকে বিকেল চারটা পর্যন্ত প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না বেরোনোর পরামর্শ দিয়েছেন মন্ত্রী।

গরমে কেউ অসুস্থ হয়ে পড়লে কলকাতা পৌরসভার চালু করা স্পেশাল অ্যাম্বুলেন্স পরিষেবা ও চিকিৎসকের পরামর্শ নিতে জরুরি হেল্পলাইন নম্বরে (03322197202/03322411225) কল করা যাবে।

এদিকে প্রচণ্ড গরমের কারণে সোমবার থেকে রাজ্যের সব সরকারি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গরমের ছুটি আগেই এগিয়ে এনেছিল রাজ্য সরকার। গরমের কথা মাথায় রেখে আগামী সপ্তাহও ছুটি দেওয়ার কথা জানালেন মুখ্যমন্ত্রী।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৯ অপরাহ্ণ | রবিবার, ১৬ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(226 বার পঠিত)
(203 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]