মঙ্গলবার ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সড়ক দুর্ঘটনায় পাকিস্তানে কেন্দ্রীয় ধর্ম বিষয়ক মন্ত্রী নিহত

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৬ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

সড়ক দুর্ঘটনায় পাকিস্তানে কেন্দ্রীয় ধর্ম বিষয়ক মন্ত্রী নিহত

সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন পাকিস্তানের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক মন্ত্রী মুফতি আবদুল শাকুর। শনিবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় রাজধানী ইসলামাবাদের রেড জোন এলাকায় সড়ক দুর্ঘটনায় মারা যান তিনি। পাকিস্তানি রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম (ফজল)-এর নেতা ছিলেন তিনি।

মন্ত্রী মুফতি শাকুরের মৃত্যুতে শোক জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ড. আরিফ আলভি ও প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। এছাড়াও শোক প্রকাশ করেছেন মন্ত্রিপরিষদের একাধিক সদস্য।

রোববার (১৬ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের ধর্ম বিষয়ক মন্ত্রী ও জমিয়তে উলামায়ে ইসলাম (ফজল) নেতা মুফতি আবদুল শাকুর শনিবার সন্ধ্যায় রাজধানীর রেড জোন এলাকায় সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। পুলিশ জানিয়েছে, ৫৫ বছর বয়সী এই মন্ত্রী কনস্টিটিউশন এভিনিউতে সেক্রেটারিয়েট চকের দিকে যাচ্ছিলেন।

একপর্যায়ে তাকে বহরকারী গাড়ির সঙ্গে একটি হাইলাক্স গাড়ির সংঘর্ষ হয়। মুফতি আবদুল শাকুরের গাড়িকে ধাক্কা দেওয়া গাড়িতে পাঁচজন আরোহী ছিল। পরে আশঙ্কাজনক অবস্থায় মন্ত্রীকে তাৎক্ষণিকভাবে পলিক্লিনিক হাসপাতালে স্থানান্তর করা হলেও তাকে বাঁচানো যায়নি। খবর পেয়ে অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাকে সঙ্গে নিয়ে দুর্ঘটনাস্থল ও হাসপাতালে পৌঁছান পুলিশের মহাপরিদর্শক।

পুলিশ জানিয়েছে, অন্য গাড়ির পাঁচ আরোহীকে আটক করা হয়েছে এবং তদন্তের জন্য নিকটবর্তী থানায় স্থানান্তর করা হয়েছে। এছাড়া গাড়িতে মন্ত্রী একা ছিলেন নাকি তার সঙ্গে আরো কেউ ছিলেন তা এখনো নিশ্চিতভাবে জানা যায়নি। পুলিশের একটি সূত্র অবশ্য জানিয়েছে, মন্ত্রী নিজেই গাড়ি চালাচ্ছিলেন।

হাসপাতালের সূত্র জানায়, দুর্ঘটনায় মন্ত্রীর মাথায় গুরুতর আঘাত লাগে। আর এর ফলে তার মৃত্যু হয়েছে। তারা জানান, নিহতের লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম (ফজল) এর অফিসিয়াল অ্যাকাউন্টের একটি টুইট অনুসারে, রোববার দুপুর ২টায় লাকি মারওয়াতের তাজবি খেল এলাকায় মুফতি আবদুল শাকুরের জানাজা অনুষ্ঠিত হবে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং নিহতের জন্য প্রার্থনা করেছেন। একইসঙ্গে মুফতি আবদুল শাকুরকে জেইউআই-এফ এর একজন ‘গতিশীল ও আদর্শিক নেতা’ এবং ভালো মানুষ হিসেবেও অভিহিত করেছেন তিনি।

পৃথকভাবে করা এক টুইট বার্তায় শেহবাজ বলেন, ‘বন্ধু, সহকর্মী এবং মন্ত্রিসভার একজন গুরুত্বপূর্ণ সদস্য মুফতি আব্দুল শাকুরের আকস্মিক মৃত্যুতে’ তিনি গভীরভাবে দুঃখিত হয়েছেন। তিনি তাকে একজন ‘পণ্ডিত, আদর্শিক রাজনৈতিক কর্মী এবং ধার্মিক ব্যক্তি’ হিসাবেও স্মরণ করেন।

এছাড়া পাকিস্তানের প্রেসিডেন্ট ড. আরিফ আলভি, পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো-জারদারি, জাতীয় পরিষদের স্পিকার পারভেজ আশরাফ এবং অন্যান্য রাজনৈতিক ব্যক্তিত্বও মন্ত্রীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

অন্যদিকে পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী এবং ফয়সাল জাভেদও মন্ত্রীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন।

সূত্র: ডন

Facebook Comments Box
advertisement

Posted ৯:২৭ পূর্বাহ্ণ | রবিবার, ১৬ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(227 বার পঠিত)
(203 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]