রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুদানে তুরস্কের উদ্ধারকারী উড়োজাহাজে গুলি

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৮ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

তুরস্কের নাগরিকদের উদ্ধার করতে সে দেশের একটি উদ্ধারকারী উড়োজাহাজ সুদানের রাজধানী খার্তুমের কাছের ওয়াদি সিদনা বিমানঘাঁটিতে যাওয়ার পথে সেটিতে গুলি করা হয়। তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করে। খবর বিবিসির

সুদানের সেনাবাহিনী জানিয়েছে, গুলির ঘটনায় কেউ হতাহত হননি এবং উড়োজাহাজটি ওয়াদি সিদনাতে নিরাপদে অবতরণ করেছে। সেখানে এটিকে পরীক্ষা ও মেরামত করা হচ্ছে।

সুদানের সেনাবাহিনী এ ঘটনায় আধাসামরিক র‍্যাপিড সাপোর্ট ফোর্সেসকে (আরএসএফ) দায়ী করছে।

তবে আরএসএফ এ অভিযোগ অস্বীকার করে বলেছে, তারা যুদ্ধবিরতির বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ। বৃহস্পতিবার স্থানীয় সময় মধ্যরাতে যুদ্ধবিরতি আরও ৩ দিনের জন্য বাড়ানোর জন্য সম্মত হয় তারা।

তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী বলেছেন, ওয়াদি সিদনা এবং পোর্ট সুদান শহর থেকে তুর্কি নাগরিকদের উদ্ধারের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

১৪ দিন আগে শুরু হওয়া সংঘাতে সুদানে এরইমধ্যে কয়েকশ মানুষ প্রাণ হারিয়েছেন। হাজার হাজার মানুষ বাড়ি ঘর ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছেন। রাজধানী খার্তুম এবং এর আশেপাশের নগরী জুড়ে মূল লড়াই চলছ। প্রায় এক কোটি মানুষের নগরী খার্তুমে বিদ্যুৎ, পানি ও জ্বালানি কিছুই নেই।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৬ অপরাহ্ণ | শুক্রবার, ২৮ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(224 বার পঠিত)
(202 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]