বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নগ্ন হয়ে প্রতিবাদ জানালো সরকারি চাকরিপ্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৯ জুলাই ২০২৩ | প্রিন্ট

নগ্ন হয়ে প্রতিবাদ জানালো সরকারি চাকরিপ্রার্থীরা

জাল সার্টিফিকেট ব্যবহার করে যারা সরকারি চাকরি করছেন তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হোক, সেই দাবিতে এবার পোশাক ছেড়ে পুরো নগ্ন হয়ে রাজপথে নেমেছেন আন্দোলনকারীরা।

মঙ্গলবার (১৮ জুলাই) শুরু হয়েছে ভারতের ছত্তিশগড়ে বিধানসভার অধিবেশন। এদিন এমপি-মন্ত্রীরা যখন বিধানসভায় যাচ্ছিলেন সেই সময়ে সড়কে দেখা যায় আন্দোলনরত একদল যুবক। তারা সবাই নগ্ন হয়ে আন্দোলনে নামেন।

তফসিলি উপজাতি ও ক্ষুদ্র নৃগোষ্ঠির সদস্য সেজে ভুয়া সার্টিফিকেট ব্যবহার করে যারা সরকারি চাকরি করছেন তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হোক, সেই দাবিতেই পোশাক ছেড়ে আন্দোলনে নামেন তারা।

প্ল্যাকার্ড হাতে নিয়ে সড়কে র‍্যালি বের করেন তারা। বিধানসভার অধিবেশনের দিন রাজনৈতিক নেতা মন্ত্রীদের দৃষ্টি আকর্ষণ করতে বিধানসভায় যাওয়ার মূল সড়কে জড়ো হন যুবকেরা। ছত্তিশগড়ে সরকারি চাকরি পেতে দীর্ঘদিন ধরেই ভুয়া রিজার্ভেশন সার্টিফিকেট ব্যবহারের অভিযোগ উঠেছে। এর ফলে যোগ্য প্রার্থীরা বঞ্চিত হচ্ছেন চাকরি থেকে।

২০২১ সালে, একটি পিডব্লিউডি নির্বাহী প্রকৌশলীকে তফসিলি উপজাতির ভুয়া সার্টিফিকেট ব্যবহার করে চাকরিতে ঢোকার জন্য বরখাস্ত করা হয়।

সরকারি চাকরি পাওয়ার জন্য প্রার্থীরা বছরের পর বছর ধরে ভুয়া সার্টিফিকেট ব্যবহার করে চলেছেন। যার বিরুদ্ধে প্রতিবাদকারীরা একাধিকবার অভিযোগ করেছেন। বিশেষায়িত সুবিধা নিতে ভুয়া রিজার্ভেশন সার্টিফিকেট ব্যবহার করে সরকারি চাকরি পাওয়ার মতো অন্তত ২৬৭টি ঘটনা প্রকাশ্যে আসার পরেও প্রশাসনের তরফে কোনও ব্যবস্থা নেয়া হয়নি বলেই অভিযোগ আন্দোলনকারীদের।

তারা জানিয়েছেন, এমন অন্যায়ের বিরুদ্ধে অনশনে গিয়ে তারা প্রতিবাদ করেছেন কয়েকবার। তবুও তাদের দাবি কেউই গুরুত্ব দিয়ে সমাধান করতে এগিয়ে আসেননি। তাই এবার আমরা নগ্ন হয়ে প্রতিবাদ শুরু করেছি।

তাদের নগ্ন প্রতিবাদ দেখে পথচারীরা চমকে উঠেন। অনেকে মোবাইল দিয়ে ভিডিও ধারণ করেন।

সূত্র: এনডিটিভি

Facebook Comments Box
advertisement

Posted ১:৪৮ পূর্বাহ্ণ | বুধবার, ১৯ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(221 বার পঠিত)
(201 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]