বৃহস্পতিবার ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ | প্রিন্ট

শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন,আমরা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি, স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট নাগরিক হতে হবে। শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর।

বুধবার নরসিংদীর মনোহরদী উপজেলার পাঁচকান্দি ডিগ্রী কলেজের প্রশাসনিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, শিক্ষার মাধ্যমেই শিক্ষার্থীদের মেধা ও মননশীলতার বিকাশ ঘটে। তাই তাদের প্রতিভার বিকাশ ঘটাতে শিক্ষকদের ভূমিকা সবার আগে। পিতা-মাতা আমাদের জীবনদান করেন ঠিকই, শিক্ষকরা সেই জীবনকে সুন্দরভাবে গড়ে তুলতে সাহায্য করেন। এজন্য শিক্ষকের সততা, নিষ্ঠা, আন্তরিকতা সবার আগে জরুরি।

নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন ঘটেছে। প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যন্ত বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ থেকে শুরু করে শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান ও তথ্যপ্রযুক্তির ব্যবহার নিশ্চিতকরণসহ শিক্ষার উন্নয়নে সরকার ব্যাপক ভূমিকা রাখছে। মনোহরদী- বেলাবতে প্রায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আমি নতুন ভবন করে দিয়েছি। যেগুলো বাকি রয়েছে সেগুলোতে পর্যায়ক্রমে নতুন ভবন করা হবে।

সংবর্ধনা অনুষ্ঠানে পাঁচকান্দি ডিগ্রি কলেজের সভাপতি শিল্পপতি আব্দুল কাদির মোল্লার সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাছিবা খান, মনোহরদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদি, পৌর মেয়র আমিনুর রশিদ সুজন, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আবুল কাশেম ভূইয়া, গোতাশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল বরকত রবিনসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।

Facebook Comments Box
advertisement

Posted ১:৩৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]