বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিউটি পার্লার বন্ধের প্রতিবাদে আফগান নারীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩ | প্রিন্ট

বিউটি পার্লার বন্ধের প্রতিবাদে আফগান নারীদের বিক্ষোভ

আফগানিস্তানে বিউটি পার্লার বন্ধের প্রতিবাদে গতকাল বুধবার রাজধানী কাবুলে বিক্ষোভ করেছেন নারীরা। এ সময় নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ফাঁকা গুলি ও হোসপাইপ দিয়ে পানি ছিটিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেন। খবর আলজাজিরার।

অনেক পরিবারের একমাত্র আয়ের পথ বিউটি পার্লার। কিন্তু গত মাসে দেশজুড়ে থাকা হাজারও পার্লার বন্ধ করে দেওয়ার নির্দেশ দেয় ক্ষমতাসীন তালেবান। এই পার্লার ছিল নারীদের জন্য বাড়ির বাইরে সামাজিক যোগাযোগের খুব কম সুযোগের একটি। গতকাল কাবুলের বুচার স্ট্রিটে বিক্ষোভে একজনের হাতে থাকা প্ল্যাকার্ডে লেখা ছিল ‘আমার রুটি, পানি বন্ধ করবেন না।’ 

আফগানিস্তানে জনবিক্ষোভের ঘটনা খুব কম হয়, আর হলেও নিরাপত্তা রক্ষাকারী বাহিনী বল প্রয়োগ করে ছত্রভঙ্গ করে দেয়। কিন্তু এ অবস্থায়ও প্রায় ৫০ জন নারী জড়ো হয়ে বিক্ষোভ করেন, যা দ্রুতই নিরাপত্তা বাহিনীর নজরে পড়ে। বিক্ষোভকারীরা পরে সাংবাদিকদের ভিডিও ও ছবি সরবরাহ করেন। সেখানে দেখা যায়, নিরাপত্তা বাহিনী তাদের ছত্রভঙ্গ করতে হোসপাইপ দিয়ে সজোরে পানি ছিটাচ্ছে। ভিডিওতে বিক্ষোভ চলাকালে ফাঁকা গুলির শব্দও শোনা যায়।

Facebook Comments Box
advertisement

Posted ১:৪৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(221 বার পঠিত)
(201 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]