বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মণিপুরের ঘটনায় সরকার ব্যবস্থা না নিলে আমরা নেব: প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩ | প্রিন্ট

মণিপুরের ঘটনায় সরকার ব্যবস্থা না নিলে আমরা নেব: প্রধান বিচারপতি

ভারতের মণিপুরে দুই নারীকে নগ্ন করে ক্যামেরার সামনে রাস্তায় হাঁটানোর ঘটনার নিন্দা জানিয়ে কড়া প্রতিক্রিয়া দেখিয়েছে সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় বলেছেন, যদি সরকার এ ব্যাপারে পদক্ষেপ না নেয় তাহলে সুপ্রিম কোর্ট ব্যবস্থা নেবে। বৃহস্পতিবার তিনি এ মন্তব্য করেন। খবর-এনডিটিভি

ঘটনাটিকে ‘চরম বিরক্তকর’ উল্লেখ করে প্রধান বিচারপতি বলেন, ভিডিও’র দৃশ্যটিতে ‘সাংবিধানিক ব্যর্থতা’ ফুটে উঠেছে।

সরকারকে এ ঘটনায় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ওই অঞ্চলে নারীদের নিরাপত্তা নিশ্চিতে কী পদক্ষেপ নেওয়া হচ্ছে সে সম্পর্কে আদালতকে জানাতে হবে।

প্রধান বিচারপতি বলেন, যদি সরকার পদক্ষেপ না নেয় তাহলে সুপ্রিম কোর্ট ব্যবস্থা নেবে। সরকারকে সতর্ক করে দিয়ে তিনি বলেন, ২৮ জুলাই মামলাটি গ্রহণ করবে আদালত।

ডিওয়াই চন্দ্রচূড় বলেন, গতকাল (বুধবার) প্রকাশিত ভিডিওটির জন্য আমরা খুব গভীরভাবে বিরক্ত। আমরা আমাদের গভীর উদ্বেগ জানাচ্ছি। এটা অগ্রহণযোগ্য। এ ব্যাপারে সরকারের পদক্ষেপ ও কড়া ব্যবস্থা নেওয়ার এখনই সময়।

প্রধান বিচারপতি বলেন,  সরকারের পক্ষ থেকে নেওয়া পদক্ষেপ সম্পর্কে আদালতকে অবশ্যই জানাতে হবে। যদি সরকার এ ব্যাপারে পদক্ষেপ না নেয়, তাহলে আমরা ব্যবস্থা নেব।

Facebook Comments Box
advertisement

Posted ১:৪৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(221 বার পঠিত)
(201 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]