বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিয়ায় মার্কিন সেনা উপস্থিতির সমালোচনা করলো রাশিয়া

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩ | প্রিন্ট

সিরিয়ায় মার্কিন সেনা উপস্থিতির সমালোচনা করলো রাশিয়া

সিরিয়ায় অব্যাহত মার্কিন সেনা উপস্থিতির কঠোর সমালোচনা করেছে রাশিয়া। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মধ্যপ্রাচ্য ও আফ্রিকা বিষয়ক বিশেষ দূত মিখাইল বোগদানভ আল-আরাবিয়া টেলিভিশন নিউজ নেটওয়ার্ককে দেয়া এক সাক্ষাৎকারে এই সমালোচনা করেন। মঙ্গলবার তার এই সাক্ষাৎকার সম্প্রচারিত হয়।

সাক্ষাৎকারে বোগদানভ জোরালো ভাষায় দাবি করেন, সিরিয়ায় মার্কিন সেনা উপস্থিতির অবসান ঘটাতে হবে। তিনি বলেন, আমেরিকা তার স্বার্থ হাসিলের জন্য সিরিয়ার তেল ও প্রাকৃতিক সম্পদ সমৃদ্ধ এলাকায় সেনা মোতায়েন করে রেখেছে।

সিরিয়ার বিভিন্ন অঞ্চলে মার্কিন সেনা মোতায়েনকে রাশিয়ার এই কূটনীতিক সম্পূর্ণ অবৈধ বলে উল্লেখ করেন। এছাড়া, কুর্দি নিয়ন্ত্রিত সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস বা এসডিএফ এর প্রতি আমেরিকার সমর্থনেরও সমালোচনা করেন বোগদানভ।

সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ের নামে আমেরিকা সিরিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চল এবং উত্তর-পশ্চিমাঞ্চলে সেনা মোতায়েন করে রেখেছে। অথচ এইসব সেনা সিরিয়ায় তৎপর সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে সমর্থন দিচ্ছে। এমনকি রাশিয়া ও সিরিয়ার অভিযানের মুখে পলায়নরত সন্ত্রাসী কমান্ডারদেরকে মার্কিন সেনারা হেলিকপ্টারে করে নিরাপদ আশ্রয় পৌঁছে দেয়। আন্তর্জাতিক গণমাধ্যমে বহুবার এ ধরনের খবর প্রকাশিত হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(221 বার পঠিত)
(201 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]