সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই বিশ্বজয়ী হাফেজকে সংবর্ধনা দিলো আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৬ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

দুই বিশ্বজয়ী হাফেজকে সংবর্ধনা দিলো আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশ

যুক্তরাষ্ট্রে শেখ আবদুল্লাহ কামেল আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করা বাংলাদেশি দুই বিশ্বজয়ী হাফেজকে সংবর্ধনা দিয়েছে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশ।

দেশটির অরেগান স্টেট অস্ট্রিয়া সিটিতে অবস্থিত রাব্বানিয়্যিন ইউনিভার্সিটি কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা তত্ত্বাবধানে বাংলাদেশ থেকে দুইজন শিক্ষার্থী (ভার্চুয়াল প্লাটফর্মে) অংশগ্রহণ করেন।

প্রতিযোগীতায় বিশ্বের দুই হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে প্রথম স্থান অর্জন করেন হাফিজ মাহমুদল হাসান আশরাফী এবং দ্বিতীয় স্থান অর্জন করেন হাফিজ আবদুল্লাহ মারুফ।

সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর লালবাগ রোডস্থ ঐতিহাসিক খান মোহাম্মদ মৃধা মসজিদ সংলগ্ন মাদরাসা উম্মুল কুরা লি-উলূমিল কোরআন বাংলাদেশ মিলনায়তনে এ দুই বিশ্বজয়ী হাফেজকে সংবর্ধনা ও সনদ প্রদান করে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশ।

সংস্থাটির মহাসচিব শায়েখ সাদ সাইফুল্লাহ মাদানির আহ্বানে ও সভাপতি আল্লামা ক্বারী আবু রায়হানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের সাবেক অতিরিক্ত মহাপরিদর্শক মাহবুব হোসেন।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন জামিয়া ইকরা বাংলাদেশের রঈস ও শায়খুল হাদিস মাওলানা আরীফ উদ্দিন মারুফ। বিশেষ অতিথি ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আনোয়ার ইকবাল সান্টু, মাওলানা আবুল হাসানাত আমিনী, জাতীয় ইমাম সমাজ বাংলাদেশ-এর মহাসচিব মুফতি আনোয়ারুল হক, মাওলানা রুহুল আমিন সাদী, মাওলানা মুস্তাফিজ রহমানী, আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশ-এর সাংগঠনিক সম্পাদক মাওলানা ক্বারী মাসউদুর রহমান।

ইংল্যান্ড থেকে ভার্চুয়ালি যুক্ত হন আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশ’র নির্বাহী সভাপতি মাওলানা সালাহউদ্দিন জাহাঙ্গীর ও সংযুক্ত আরব আমিরাত থেকে সিনিয়র সহ-সভাপতি শায়েখ ক্বারী আজহারুল ইসলাম।

অনুষ্ঠান সঞ্চালনা করেন আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশ’র কেন্দ্রীয় অর্থ সম্পাদক মাওলানা আব্দুর রহমান মৃধা ও যুগ্ম সাংগঠনিক সম্পাদক মাওলানা সালমান রহমান।

বক্তারা বলেন, বাংলাদেশের লাল সবুজের পতাকা এ দুজন হাফেজ সারা বিশ্বের কাছে তুলে ধরেছে। ১০০টি দেশের ২০০০ প্রতিনিধিত্বের সঙ্গে প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করেছে বাংলাদেশ। এটা আমাদের বাংলাদেশের জন্য অনেক বড় অর্জন। আমরা চাই তাদের রাষ্ট্রীয়ভাবে সর্বোচ্চ মর্যাদা দেওয়া হোক।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২৭ পূর্বাহ্ণ | বুধবার, ০৬ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(146 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]