শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসরায়েলকে অস্ত্র দেওয়ায় মার্কিন স্টেট ডিপার্টমেন্ট কর্মকর্তার পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

ইসরায়েলকে অস্ত্র দেওয়ায় মার্কিন স্টেট ডিপার্টমেন্ট কর্মকর্তার পদত্যাগ

হামাসের সঙ্গে ইসরায়েলের চলমান যুদ্ধে ইসরায়েলকে অস্ত্র দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের একজন কর্মকর্তা। যুক্তরাষ্ট্রের নীতির সঙ্গে মতভেদের কারণে দেশটির পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তা জোশ পল বুধবার সন্ধ্যায় পদত্যাগ করেন। খবর- বিবিসি

পররাষ্ট্র দপ্তরের আওতায় বিদেশি মার্কিন মিত্রদের কাছে অস্ত্র হস্তান্তরের জন্য দায়িত্বপ্রাপ্ত সংস্থায় নিয়োজিত ছিলেন তিনি। ইসরায়েলের কাছে দ্রুত অস্ত্র হস্তান্তরে বাইডেন প্রশাসনের সিদ্ধান্তে তিনি একমত হতে পারছিলেন না।

স্টেট ডিপার্টমেন্টের ব্যুরো অব পলিটিক্যাল-মিলিটারি অ্যাফেয়ার্সের কংগ্রেসনাল ও পাবলিক অ্যাফেয়ার্সের ডিরেক্টর জোশ পল লিঙ্কডইন-এ বলেন, আমি এক পক্ষকে আরও অস্ত্র দেওয়াসহ কয়েকটি বড় নীতিগত সিদ্ধান্তের সমর্থনে কাজ করতে পারি না। অদূরদর্শী ধ্বংসাত্মক অন্যায্য যা মূল্যবোধের বিপরীত তা সমর্থন করতে পারি না। পল বলেন, হামাসের হামলার জবাবে ইসরায়েলের পাল্টা আক্রমণ ফিলিস্তিনিদের আরও গভীর বিপদের মুখে ঠেলে দেবে। তাই ইসরায়েলকে আরও মার্কিন সামরিক সহায়তা দেওয়ার বিষয়টিতে আমি সমর্থন দিতে পারি না।
Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(221 বার পঠিত)
(201 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]