শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শত শত হামাসের স্থাপনা গুঁড়িয়ে দেওয়ার দাবি ইসরায়েলের

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

শত শত হামাসের স্থাপনা গুঁড়িয়ে দেওয়ার দাবি ইসরায়েলের

ফিলিস্তিনের গাজা উপত্যকার নিয়ন্ত্রণকারী গোষ্ঠী হামাসের শত শত সামরিক স্থাপনা ধ্বংস করা হয়েছে বলে দাবি করেছে ইসরায়েল। বৃহস্পতিবার ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এ তথ্য জানিয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে আইডিএফ বলেছে, তারা গাজা উপত্যকাজুড়ে হামলা চালিয়ে যাচ্ছে। হামলায় ট্যাঙ্ক-বিরোধী ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ সাইট, টানেল শ্যাফ্ট, গোয়েন্দা অবকাঠামো, অপারেশনাল সদর দফতর গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়া ১০ জন সন্ত্রাসীকে হত্যা করা হয়েছে বলে দাবি করছেন।

টানা ১২ দিন ধরে ইসরায়েল ও হামাসের মধ্যে তুমুল লড়াই চলছে। এতে উভয়পক্ষে নিহতের সংখ্যা ছয় হাজার ছাড়িয়েছে। আহত হয়েছে ১০ হাজারের বেশি। এদিকে গাজায় সীমান্তের কাছে সেনা জড়ো করেছে ইসরায়েল। দেশটির পক্ষ থেকে বলা হয়েছে, যেকোনো সময় তারা গাজায় স্থল, আকাশ ও নৌপথে হামলা চালাবে। তবে ঠিক কখন এ অভিযান শুরু হবে- এনিয়ে কিছু জানায়নি দেশটি।

এর আগে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু হুঁশিয়ারি দিয়ে বলেছেন, হামাসকে পুরোপুরি নির্মূল না করা পর্যন্ত গাজায় অভিযান চলবে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৪২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(221 বার পঠিত)
(201 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]