শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যুদ্ধবিরতিতে যাবে না ইসরায়েল

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৪ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

যুদ্ধবিরতিতে যাবে না ইসরায়েল

গাজা উপত্যকায় মানবিক সহায়তা পৌঁছাতে ‘অস্থায়ী যুদ্ধবিরতির আহ্বান’ নিয়ে শুক্রবার ইসরায়েলে গেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। অন্যদিকে, জিম্মিদের ফেরত না দিলে গাজায় যুদ্ধবিরতিতে যাবে না ইসরায়েল, এমনটাই জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

শুক্রবার তেল আবিবে পৌঁছে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে বৈঠক করেন ব্লিঙ্কেন।

বৈঠকের পর নেতানিয়াহু বলেন, হামাস যতক্ষণ পর্যন্ত সব জিম্মিকে ছেড়ে না দেবে ততক্ষণ তাদের সঙ্গে ইসরায়েল কোনো যুদ্ধবিরতি করবে না। এছাড়া গাজায় তারা কোনো জ্বালানি প্রবেশ করতে দেবেন না।

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় হামাস। এতে ১ হাজার ৪০০ মানুষ নিহত হয়। জিম্মি করা হয় ২৩০ ইসরায়েলিকে। এরপরই হামলার প্রতিশোধ নিতে হামাসকে পুরোপুরি নিশ্চিহ্ন করে দেওয়ার হুমকি দেয় ইসরায়েল। এর অংশ হিসেবে গাজায় নির্বিচারে বোমা হামলা চালিয়ে যাচ্ছে তারা।

বিমান হামলার পাশাপাশি গত ২৮ অক্টোবর থেকে স্থল হামলাও শুরু করে দখলদার ইসরায়েলি বাহিনী। স্থল হামলা শুরুর পর হামাসের অতর্কিত হামলার মুখে পড়ে এখন পর্যন্ত ২৫ ইসরায়েলি সেনা প্রাণ হারিয়েছেন।

এদিকে গাজায় যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। গাজার মানবিক সহায়তার জন্য এখন যুদ্ধ বিরতি প্রয়োজন বলে জানান বাইডেন।

Facebook Comments Box
advertisement

Posted ১:২৩ পূর্বাহ্ণ | শনিবার, ০৪ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(235 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]