শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসরায়েলি হামলায় হামাসের হাতে আটক ৬০ বন্দী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৫ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

ইসরায়েলি হামলায় হামাসের হাতে আটক ৬০ বন্দী

হামাসের সামরিক শাখা আল-কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু উবাইদা জানিয়েছেন, ইসরায়েলি সেনাদের বিমান হামলায় এ পর্যন্ত ৬০ জনের বেশি বন্দী নিহত হয়েছে।

শনিবার সামাজিক মাধ্যম টেলিগ্রামে দেয়া এক পোস্টে তিনি তথ্য জানিয়েছেন। গাজার সরকারি কর্মকর্তারাও এই তথ্য নিশ্চিত করেছেন।

আবু উবাইদা বলেন, ৭ অক্টোবর থেকে এই পর্যন্ত ইহুদবাদীদের বর্বর হামলায় গাজায় ৬০ জনের বেশি বন্দি মারা গেছে। এর মধ্যে ২৩ জনের মৃতদেহ ভবনের ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে রয়েছে। ইসরায়েলের এই বর্বর বোমা হামলা অব্যাহত থাকলে হামাসের পক্ষে এসব মৃতদেহ উদ্ধার করা সম্ভব হবে না বলে তিনি উল্লেখ করেন।

গত ৭ অক্টোবর হামাস এবং ইসলামী জিহাদ আন্দোলনের যোদ্ধারা ইসরায়েলের অভ্যন্তরে ফিলিস্তিনি ইতিহাসের সফল অভিযান পরিচালনা করে এবং ওই দিন ফিলিস্তিনি যোদ্ধারা অন্তত আড়াইশ ব্যক্তিকে গজায় ধরে নিয়ে যায়। এরপর ২৮ অক্টোবর হামাসের অন্যতম শীর্ষ নেতা ইয়াহিয়া সিনাওয়ার বলেন, ইসরায়েলের সাথে তারা দ্রুত বন্দী বিনিময় চুক্তি বাস্তবায়ন করতে প্রস্তুত রয়েছেন।

আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম থেকে জানা যায়, বন্দী বিনিময়ের ব্যাপারে আলোচনা হলেও ইসরায়েলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু অনড় অবস্থানের কারণে এ বিষয়ে এখন পর্যন্ত কোনো চুক্তিতে পৌঁছানো সম্ভব হয়নি।

Facebook Comments Box
advertisement

Posted ৮:২৩ পূর্বাহ্ণ | রবিবার, ০৫ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(235 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]