শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ট্যাঙ্ক দিয়ে গাজার প্রধান হাসপাতাল অবরুদ্ধ, গুলি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১২ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

ট্যাঙ্ক দিয়ে গাজার প্রধান হাসপাতাল অবরুদ্ধ, গুলি

চারপাশে ট্যাঙ্ক মোতায়েন করে গাজার সবচেয়ে বড় হাসপাতাল আল শিফা ঘিরে রেখেছে ইসরায়েলি বাহিনী। এতে আটকা পড়েছেন হাজারো রোগী ও আহত মানুষ। হাসপাতালটিকে হামাসের কমান্ড সেন্টার দাবি করে সেটি খালি করতে বলছে তারা। গতকাল শনিবার বিদ্যুৎ, পানি ও খাবার বন্ধ করে দেয় ইসরায়েল। চিকিৎসাসেবা কার্যত বন্ধ হয়ে যাওয়ায় শিশুসহ হাজারো রোগী মৃত্যুঝুঁকিতে রয়েছেন। আল শিফার বাইরে ব্যাপক গোলাগুলি হচ্ছে। কাউকে হাঁটতে দেখলেই গুলি চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। ইসরায়েলের অব্যাহত হামলা ও বেসামরিক ফিলিস্তিনি নিহতের মধ্যে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ যুদ্ধবিরতির জোর দাবি জানিয়েছেন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা শনিবার সিএনএনকে জানান, সেবা বন্ধ হওয়ায় এরই মধ্যে তিন নবজাতকের মৃত্যু হয়েছে। ইসরায়েল বলছে, তারা হামাসের অবস্থান লক্ষ্য করে হামলা চালাচ্ছে। ইন্টারন্যাশনাল কমিটি অব দ্য রেড ক্রসের (আইসিআরসি) পরিচালক রবার্ট মারদিনি বলেন, তারা গাজার আল শিফা হাসপাতালের খবর ও চিত্র দেখে ‘হতভম্ব’ ও ‘আতঙ্কিত’। এ ধরনের ‘অসহ্য বেপরোয়া পরিস্থিতি’ থামাতে হবে এবং রোগী ও তাদের সেবাদানকারী হাসপাতালের স্টাফদের সুরক্ষা নিশ্চিত করতে হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০৯ পূর্বাহ্ণ | রবিবার, ১২ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(235 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]