বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৪ থেকে ৫ মাসের মধ্যেই পতন ঘটবে পাকিস্তানের বর্তমান সরকারের: ইমরান খান

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২২ মার্চ ২০২৪ | প্রিন্ট

৪ থেকে ৫ মাসের মধ্যেই পতন ঘটবে পাকিস্তানের বর্তমান সরকারের: ইমরান খান

পাকিস্তানের বর্তমান সরকারকে চার থেকে পাঁচ মাসের বেশি স্থায়ী হতে দেখছেন না বলে মন্তব্য করেছেন দেশটির কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান। তিনি মনে করছেন, শাহবাজ শরিফের নেতৃত্বাধীন সরকারের পতন হলে আদিয়ালা জেল থেকে তার মুক্তির পথ প্রশস্ত হবে।

বৃহস্পতিবার (২১ মার্চ) রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে দুর্নীতির মামলায় শুনানির পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান।

তিনি সরকার পতনের আশাবাদ জানিয়ে বলেন, সরকার বেশি দিন টিকবে না বলেই পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) মন্ত্রিসভায় যোগ দেয়নি।

দুর্নীতির মামলা প্রসঙ্গে ইমরান দাবি করেন, তার বিরুদ্ধে করা মামলায় সিদ্ধান্ত এরইমধ্যে নেয়া হয়ে গেছে। এখন যেসব আইনিপ্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে, তা শুধুই আনুষ্ঠানিকতা। তার বিরুদ্ধে করা মামলাকে ভিত্তিহীন দাবি করেন তিনি।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতি পুরো শাসনব্যবস্থাকে উন্মোচিত করেছে। সবকিছুতে কারসাজি করা হয়েছে। নির্বাচন কমিশন, তত্ত্বাবধায়ক সরকার, স্টাবলিশমেন্ট (সেনাবাহিনী)- সবাই একযোগে এতে জড়িত ছিল।

বর্তমানে ইরান ও আফগানিস্তানের সঙ্গে সম্পর্ক তিক্ত হয়ে ওঠার ঘটনায় দুঃখ প্রকাশ করেন ইমরান খান। তিনি বলেন, এতে সন্ত্রাসী কার্যকলাপ বেড়ে যাবে।

একটি মামলায় ইমরান খালাস

২০২২ সালের ২৬ মে পিডিএম সরকারের বিরুদ্ধে বিক্ষোভের সময় সহিংসতা উসকে দেওয়ার অভিযোগে ইমরান খান, শাহ মাহমুদ কোরেশিসহ দলের কয়েকজন শীর্ষ নেতার বিরুদ্ধে একটি এফআইআর দাখিল হয়েছিল। কিন্তু বারাকাহুর বিচারিক ম্যাজিস্ট্রেট শোয়াইব বিলাল রানঝা ওই মামলায় তাদের খালাস দিয়েছেন।

তিনি বলেছেন, কৌঁসুলিরা অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে কোনো বাস্তব প্রমাণ হাজির করতে পারেননি।

সূত্র: ডন নিউজ

Facebook Comments Box
advertisement

Posted ৬:৪৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ২২ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(229 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]