শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হতে চান পেনি মর্ডান্ট

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২২ অক্টোবর ২০২২ | প্রিন্ট

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হতে চান পেনি মর্ডান্ট

লিজ ট্রাসের স্থলাভিষিক্ত হতে প্রথম আনুষ্ঠানিকভাবে প্রার্থিতা ঘোষণা করেছেন যুক্তরাজ্যের কনজারভেটিভস পার্টির মন্ত্রী পেনি মর্ডান্ট। শুক্রবার তিনি প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা করেন।

কনজারভেটিভসের চার প্রধানমন্ত্রীর অধীনে নানা মন্ত্রণালয় সামাল দেন ৪৯ বছর বসয়ী মর্ডান্ট। বরিস জনসন ক্ষমতায় থাকা সংঘটিত কলঙ্ক থেকে অনেকটা দূরে ছিলেন তিনি। থেরেসা মে’র অধীনে মন্ত্রিসভায় থাকার সময় তাকে ব্রেক্সিটের সমর্থনের অনুভূতি বোঝাতে সমর্থন করেন মর্ডান্ট।

এ নিয়ে পেনি মর্ডান্ট দ্বিতীয়বার যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন। বরিস জনসনের পদত্যাগের পর অনুষ্ঠিত প্রধানমন্ত্রী নির্বাচনে চূড়ান্ত প্রার্থী থেকে ট্রাসের কাছে হেরে যান মর্ডান্ট। পরে ট্রাস তার প্রতিদ্বন্দ্বী ঋষি সুনাককে হারিয়ে প্রধানমন্ত্রী হন।

মর্ডান্ট টুইটারে জানান, আমাদের দেশকে ঐক্যবদ্ধ করতে, প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে এবং আগামী জাতীয় নির্বাচনে জিততে আমি আপনাদের কনজারভেটিভস পার্টির নেতা ও প্রধানমন্ত্রী হতে প্রতিদ্বন্দ্বিতা করছি।

তিনি আরো বলেন, জাতীয় স্বার্থের দিকে চেয়ে পার্টি ও নেতৃত্বের ঐক্যের জন্য নতুনভাবে শুরু করতে আমাকে সহকর্মীরা সমর্থন করায় উৎসাহ বোধ করছি।

বেসরকারি পুলের পরিসংখ্যান অনুযায়ী, ঋষি সুনাক ও বরিস জনসনের পর মর্ডান্টকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান ব্রিটিশরা।

ট্রাসের উত্তরাধীকারী হতে আগামী সোমবারের মধ্যে কনজারভেটিভসের আইনপ্রণেতাদের মধ্য থেকে ১০০ জনের সমর্থন আদায় করতে হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২২ পূর্বাহ্ণ | শনিবার, ২২ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(219 বার পঠিত)
(197 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]