শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জবি ‘গোমতী’ পরিবারের সভাপতি তাহসিন, সম্পাদক শুভ 

রাশেদ হোসেন রনি, জবি প্রতিনিধি :   |   বুধবার, ১২ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

জবি ‘গোমতী’ পরিবারের সভাপতি তাহসিন, সম্পাদক শুভ 
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পরিবহন পুলের দূরপাল্লার বাস ‘গোমতী’- এর কমিটি প্রকাশ করা হয়েছে। এতে সভাপতি হিসেবে ভূগোল ও পরিবেশ বিভাগের ১৫তম ব্যাচের শিক্ষার্থী মো: তাহসিন সরোয়ার এবং সাধারণ সম্পাদক হিসেবে মার্কেটিং বিভাগের একই ব্যাচের শিক্ষার্থী মেহেদী হাসান শুভকে নির্বাচিত করা হয়েছে। কুমিল্লা ছাত্রকল্যাণের সদ্য সাবেক সভাপতি সাজ্জাদ হোসেন এহসান এবং সাধারন সম্পাদক মোফাজ্জল হোসেন রিকুর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গোমতী বাসের নতুন কমিটি প্রকাশ করা হয়।
এছাড়াও উক্ত কমিটিতে সহসভাপতি হিসেবে ১৫তম আবর্তনের শিক্ষার্থী আনোয়ার ভূঁইয়া ,যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে ১৬তম আবর্তনের শিক্ষার্থী ফয়সাল আহমেদ, সাংগঠনিক সম্পাদক হিসেবে ১৬তম আবর্তনের শাহিল মোহাম্মদ সাদ,  ছাত্রী বিষয়ক সম্পাদক হিসেবে ১৫তম আবর্তনের শিক্ষার্থী সুস্মিতা চক্রবর্তী, এবং উপ-ছাত্রী বিষয়ক সম্পাদক হিসেবে ১৬তম আবর্তনের শিক্ষার্থী সানজিদা আলম সোমা নির্বাচিত হয়েছে।
জবি পরিবহন পুলের ‘গোমতী’ বাসটি চলাচল করে জবি- কুমিল্লা-জবি রুটে। কুমিল্লার পুলিশ লাইন্স থেকে প্রত্যেকদিন সকাল ৬:০০ টায় বাসটি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসে এবং বিকাল ৩:৩০ মিনিটে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে কুমিল্লার উদ্দেশ্যে রওনা হয়। তবে কোনো কোনো দিন শিক্ষার্থীদের ক্লাস, পরীক্ষা, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষ্ঠান কিংবা প্রশাসনিক প্রয়োজনে সময়সূচি পরিবর্তন হয়ে থাকে। প্রতিদিন যাওয়া-আসা মিলিয়ে প্রায় ২০০ কি.মি পাড়ি দিয়ে শিক্ষার্থীদের নিশ্চিন্তে বাড়ি পৌছে দেয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দূরপাল্লার এ ‘গোমতী’ বাস।
উল্লেখ্য, গোমতী বাসটি ২০২০ সালে ১০ ফেব্রুয়ারি মাসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলে যুক্ত করা হয়। তখন থেকে প্রায় ২বছরেরও অধিক সময় ধরে নিরবিচ্ছিন্ন ভাবে পরিবহন সেবা দিয়ে যাচ্ছে এই বাসটি। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাড়া অন্য কোনো বিশ্ববিদ্যালয়ের এতদূর পর্যন্ত পরিবহন সেবা দেওয়ার নজির নেই। তাই যাত্রা পথে নানা সমস্যার সমাধানে ও বাসের নিয়ম শৃঙ্খলা বজায় রাখতে বিশ্ববিদ্যালয়ের সকল বাসেই প্রতিবছর কমিটি গঠন করা হয়। এতে করে বাসের নিরাপত্তাসহ বাসের অন্যান্য সেবা প্রদানে পরিবহন প্রশাসনকে অনেক ক্ষেত্রেই সাহায্য করা সম্ভব হয়।
Facebook Comments Box
advertisement

Posted ৫:০৫ অপরাহ্ণ | বুধবার, ১২ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]