সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএমডিসির সনদ বানিয়ে চক্ষু ক্যাম্প, ভুয়া ডাক্তার আটক

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৪ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

বিএমডিসির সনদ বানিয়ে চক্ষু ক্যাম্প, ভুয়া ডাক্তার আটক

বান্দরবানে টাইগার পাড়ায় চক্ষু চিকিৎসার নামে প্রতারণার দায়ে তাফহিমুল হোসাইন নামে এক ভুয়া চিকিৎসককে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত

বৃহষ্পতিবার বিকেলে শহরের টাইগার এলাকার রোজ ভ্যালি রিসোর্ট থেকে তাকে আটক করা হয়। আটক তাফহিমুল ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার বরমপুর গ্রামে এরফান আলীর ছেলে।

জানা যায়, তাফহিমুল দীর্ঘদিন যাবৎ বান্দরবানের বিভিন্ন এলাকায় চক্ষু ক্যাম্প পরিচালনা করে আসছিলেন। প্রচারপত্রে এবং প্রেসক্রিপশন প্যাডে বিশেষজ্ঞ চিকিৎসক না হয়েও চক্ষু বিশেষজ্ঞ পদবি ব্যবহার, অনুমতিহীন চক্ষু শিবির পরিচালনা করে রোগীদের কাছ থেকে রেজিস্ট্রেশন বাবদ ২ হাজার ৫০০ টাকা করে অর্থ আদায় শুরু করে। ভুয়া হাসপাতালের ঠিকানা ব্যবহার করে প্রচারণা চালিয়ে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছে। এমন অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অরূপ রতন সিংহের আদালত শহরের টাইগার পাড়ার রোজভ্যালি রিসোর্টয়ে অভিযান চালায়।

এ সময় ভুয়া চক্ষু চিকিৎসক তাফহিমুলের সনদপত্র যাচাই বাছাই করা হলে সনদপত্র ভুয়া প্রমাণিত হওয়ায় তাকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি দীর্ঘদিন ধরে বিএমডিসির ভুয়া সনদ বানিয়ে বিভিন্ন সময় চক্ষু ক্যাম্প করে টাকা প্রতারনা করে আসছিলেন বলে স্বীকার করেন। অভিযানে বান্দরবান সিভিল সার্জনের প্রতিনিধি ডা. আলমগীর হোসেন উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অরূপ রতন সিংহ বলেন, টাইগার পাড়া এলাকা থেকে এক ভুয়া চক্ষু বিশেষজ্ঞকে গ্রেফতার করা হয়েছে। তিনি বিএমডিসির নিবন্ধনকৃত চক্ষু বিশেষজ্ঞ পরিচয়ে দীর্ঘদিন চক্ষু ক্যাম্প করে সাধারণ রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। ভুয়া চিকিৎসক তাফহিমুল হোসাইনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৪ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]