সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একমাত্র কংগ্রেস বিধায়কও যোগ দিলেন তৃণমূলে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৯ মে ২০২৩ | প্রিন্ট

তিন মাস যেতে না যেতেই পশ্চিমবঙ্গে ধাক্কা খেলো কংগ্রেস। ‘হাত’ ছেড়ে তৃণমূলের ‘ঘাসফুলে’ যোগ দিলেন রাজ্যের একমাত্র কংগ্রেস বিধায়ক বায়রন বিশ্বাস। সোমবার ঘাটালে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে ঘাসফুলের পতাকা নিয়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেন তিনি।

গত মার্চের শুরুতে রাজ্যের মুর্শিদাবাদ জেলার সাগরদিঘি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে তৃণমূলকে হারিয়ে ২৩ হাজার ভোটে জয়ী হন বাম ও কংগ্রেসের জোটপ্রার্থী বায়রন বিশ্বাস। এর তিন মাসের মধ্যেই দল ত্যাগ করলেন তিনি।তৃণমূলে যোগ দিয়ে তিনি বলেন, ‘কংগ্রেসে কাজ করতে পারছিলাম না, আমি বরাবরই তৃণমূলে ছিলাম। রাজ্যের উন্নয়নে শামিল হতে নিজের কেন্দ্রের উন্নয়নের জন্যই কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলাম।

উপনির্বাচনে তার জয়ের পেছনে কংগ্রেসের অবদান নেই উল্লেখ করে তিনি বলেন, ‘তৃণমূল থেকে টিকিট নেওয়ার চেষ্টা করেছিলাম। কিন্তু টিকিট পাইনি বলেই কংগ্রেসের টিকিটে ভোটে লড়েছি।’

অন্যদিকে সংবাদ সম্মেলনে তৃণমূলের সাধারণ সম্পাদক ও মুখ্যমন্ত্রী মমতার বন্দ্যোপাধ্যায়ের ভাতিজা অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ‘বায়রন বিশ্বাসকে তৃণমূলে স্বাগত। আশা করি বিজেপির বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবেন বায়রন। আমরা ভাঙার খেলায় বিশ্বাস করি না, গড়ার খেলায় বিশ্বাস করি।’

২০২১ সালের বিধানসভা নির্বাচনে ২৯৪ আসনের মধ্যে একটিও আসন পায়নি বাম ও কংগ্রেস। পরে উপনির্বাচনে সাগরদিঘী আসনটি পান বাম-কংগ্রেস সমর্থিত প্রার্থী। তিনিও যোগ দিলেন তৃণমূল কংগ্রেসে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৯ অপরাহ্ণ | সোমবার, ২৯ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(225 বার পঠিত)
(203 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]