শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাহজালালের রানওয়েতে দুর্ঘটনার কবলে সৌদি এয়ারলাইন্সের বিমান

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০১ জুলাই ২০২৩ | প্রিন্ট

শাহজালালের রানওয়েতে দুর্ঘটনার কবলে সৌদি এয়ারলাইন্সের বিমান

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় সৌদি এয়ারলাইন্সের একটি বিমান রানওয়ে থেকে ছিটকে পড়ে। বুধবার সৌদি এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭-৩০০ মডেলের একটি ফ্লাইট এ দুর্ঘটনার শিকার হয়।

এ সময় রানওয়ের বাইরে কংক্রিটের অবকাঠামোর সঙ্গে ধাক্কা লেগে বিমানের ৬টি চাকা ক্ষতিগ্রস্ত হয়। তবে এ ঘটনায় কোনো যাত্রী হতাহত হয়নি।

দুর্ঘটনার সময় ফ্লাইটটিতে ৩৮৩ জন যাত্রী ছিলেন বলে জানা গেছে। এদের মধ্যে ৬১ জন নারী, ২৮৯ জন পুরুষ, ২৮ জন শিশু এবং ৫ জন নবজাতক ছিল। এ ছাড়া ২ পাইলটসহ ১৩ জন কেবিন ক্রু ছিলেন।

বিমানবন্দর সূত্র জানায়, সৌদি এয়ারলাইন্সের এসভি-৮০৬ ফ্লাইটটি বুধবার সৌদি আরবের রিয়াদ থেকে ঢাকায় আসে। ফ্লাইটটি শাহজালাল বিমানবন্দরের রানওয়ে-১৪-এ অবতরণের সময় বৃষ্টি হচ্ছিল। রানওয়ে ভেজা থাকায় উড়োজাহাজটি রানওয়ের বাম দিকে অবতরণের সঙ্গে সঙ্গে ছিটকে ঘাসের ভেতর চলে যায়।

এতে প্লেনের প্রধান ল্যান্ডিং গিয়ারের বাম পাশের ৬টি টায়ার ফেটে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়। পরে মাটি থেকে ল্যান্ডিং গিয়ারের বাম পাশ আবারও রানওয়েতে উঠে আসে। শেষ পর্যন্ত রানওয়ের শেষ প্রান্ত ঘুরে উড়োজাহাজটি ৫ নম্বর বোডিং ব্রিজে যাত্রী নামায়। শাহজালাল বিমানবন্দরেই উড়োজাহাজটির মেরামত কাজ চলছে।

এ ঘটনা তদন্তে কমিটি গঠন করেছে অ্যাকসিডেন্ট ইনভেস্টিগেশন কমিটি অব বাংলাদেশ (এএআইসি-বিডি)।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম বিমান দুর্ঘটনা ও তদন্ত কমিটির গঠনের খবর নিশ্চিত করে বলেন, ফ্লাইটটি অবতরণের সময় বাম দিকের চাকাটি একটু স্লাইড করেছে। এতে পেছনের চাকাগুলো ক্ষতিগ্রস্ত হয়। তবে কোনো যাত্রীর ক্ষয়ক্ষতি হয়নি। এ ঘটনায় এয়ারলাইন্স এবং বিমানবন্দর কর্তৃপক্ষ দুটি পৃথক তদন্ত কমিটি গঠন করেছে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫৯ পূর্বাহ্ণ | শনিবার, ০১ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(230 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]