রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের সঙ্গে অংশীদারত্ব আরো নিবিড় করতে আগ্রহী যুক্তরাষ্ট্র

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৮ জুলাই ২০২৩ | প্রিন্ট

বাংলাদেশের সঙ্গে অংশীদারত্ব আরো নিবিড় করতে আগ্রহী যুক্তরাষ্ট্র

বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের অংশীদারত্ব আরো নিবিড় করার আগ্রহ প্রকাশ করেছেন বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকারবিষয়ক মার্কিন আন্ডার সেক্রেটারি উজরা জেয়া।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে স্থানীয় সময় গত বৃহস্পতিবার বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানের সঙ্গে আলোচনার পর তিনি দুই দেশের সম্পর্ক নিয়ে নিজের টুইটে এ আশাবাদের কথা লিখেছেন।

মূলত ঢাকা সফরের প্রস্তুতির অংশ হিসেবে মার্কিন আন্ডার সেক্রেটারি বাংলাদেশের রাষ্ট্রদূতের সঙ্গে কথা বলেন।

উজরা জেয়া তার টুইটে লিখেছেন, ‘ধন্যবাদ, মোহাম্মদ ইমরান। গণতন্ত্র, মানবাধিকার, ন্যায়সংগত শ্রমচর্চা ও মানবিক সহায়তার বিষয়ে আমাদের মধ্যে ফলপ্রসূ আলোচনা হয়েছে।’

আগামী ১১ জুলাই চার দিনের সফরে বাংলাদেশে আসছেন বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকারবিষয়ক মার্কিন আন্ডার সেক্রেটারি উজরা জেয়া। তার সফরসঙ্গী হিসেবে বাংলাদেশে আসছেন দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। প্রতিনিধিদলের অন্যতম সদস্য হিসেবে বাংলাদেশে আসছেন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার এশিয়া দফতরের উপসহকারী প্রশাসক অঞ্জলী কৌর।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৫ পূর্বাহ্ণ | শনিবার, ০৮ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]