সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশ যেন দুষ্ট চক্রের হাতে না যায়: এলজিআরডি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৯ জুলাই ২০২৩ | প্রিন্ট

দেশ যেন দুষ্ট চক্রের হাতে না যায়: এলজিআরডি প্রতিমন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের ক্রমবর্ধমান অর্থনৈতিক উন্নতি এখন সারাবিশ্বে আলোচনার বিষয়। এ দেশ যখন অর্থনৈতিকভাবে প্রবৃদ্ধিশালী দেশ হিসেবে এগিয়ে যাচ্ছে তখনই বিভিন্ন সাম্প্রদায়িক শক্তি, মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তি নানা চক্রান্ত করে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করছে। দেশ যেন কোনোভাবেই দুষ্ট চক্রের হাতে চলে না যায় সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

রোববার রাজধানীর আগারগাঁওয়ে সমবায় অধিদফতরের মাল্টিপারপাস হলে ১০১তম আন্তর্জাতিক সমবায় দিবসের আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

এলজিআরডি প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন জাতির জন্য নিবেদিত প্রাণ। জাতির পিতার আদর্শের মধ্য দিয়েই সমবায়কে এগিয়ে নিতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর একটি উক্তি আছে ‘বাঙালিকে কেউ দাবায়া রাখতে পারবে না’। জনগণ একতাবদ্ধ থাকলে কোনো চক্রান্ত, কোনো সাম্প্রদায়িক শক্তিই দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না।

সমবায়কে এগিয়ে নিতে সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের একনিষ্ঠভাবে কাজ করার আহ্বান জানান স্বপন ভট্টাচার্য্য। বিশ্বের সামগ্রিক উন্নয়ন প্রক্রিয়ায় সমবায় যেন পিছিয়ে না পড়ে সেজন্য একটি যুগোপযোগী ও আধুনিক সমবায় নীতিমালা প্রণয়ন করার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন- সমবায় অধিদফতরের নিবন্ধক ও মহাপরিচালক ড. তরুণ কান্তি শিকদার, অতিরিক্ত নিবন্ধক মো: আহসান কবির, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব হামিদা বেগম, পরিকল্পনা কমিশনের সচিব সত্যজিৎ কর্মকার, মিল্কভিটার চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপু, জাতীয় সমবায় ইউনিয়নের সভাপতি মহিউদ্দিন আহমেদ, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সাবেক সচিব হুমায়ুন খালিদ প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩৬ অপরাহ্ণ | রবিবার, ০৯ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]