শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রেমিকাকে ১২শ কোটি টাকা দিয়ে গেছেন বেরলুসকোনি

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১১ জুলাই ২০২৩ | প্রিন্ট

প্রেমিকাকে ১২শ কোটি টাকা দিয়ে গেছেন বেরলুসকোনি

 মৃত্যুর আগে ৩৩ বছর বয়সী প্রেমিকাকে ১০ কোটি ইউরো (১ হাজার ১৮৯ কোটি টাকা) দিয়ে গেছেন ইতালির সাবেক প্রধানমন্ত্রী সিলভিও বেরলুসকোনি। তাঁর ওই প্রেমিকার নাম মারতা ফ্যাসিনা। তিনি বেরলুসকোনির দল ফোরজা ইটালিয়ার ডেপুটি। ১৯৯৪ সালে এই দলটি প্রতিষ্ঠা করেন বেরলুসকোনি।

নানা কারণে আলোচিত-সমালোচিত ছিলেন বেরলুসকোনি। দেশটির চারবারের প্রধানমন্ত্রী ১২ জুন মিলানের একটি হাসপাতালে মারা গেছেন। তিনি ক্রনিক লিউকেমিয়ায় ভুগছিলেন। মৃত্যুর আগে বেরলুসকোনি তাঁর সম্পত্তি উইল করে গেছেন। ৮৬ বছর বয়সী এই ধনকুবের ও মিডিয়া টাইকুনের মোট সম্পত্তির পরিমাণ ৬০০ কোটি ইউরোর বেশি। এর মধ্যে ৩৩ বছর বয়সী প্রেমিকা মারতা ফ্যাসিনাকে ১০ কোটি ইউরো দিয়ে গেছেন বেরলুসকোনি। ২০২০ সালের মার্চ থেকে মারতা দলের প্রধান বেরলুসকোনির সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ান। তবে তারা বিয়ে করেননি। যদিও মৃত্যুর আগে মারতাকে নিজের ‘স্ত্রী’ হিসেবে উল্লেখ করেছিলেন তিনি। ২০১৮ সালের সাধারণ নির্বাচনে ইতালির পার্লামেন্টে নিম্নকক্ষের সদস্য নির্বাচিত হন মারতা। সেই থেকে ফোরজা ইতালিয়া দলের হয়ে পার্লামেন্ট সদস্যের দায়িত্ব পালন করছেন তিনি। ১৯৯৪ সালে রাজনীতিতে আসার পর রাজনৈতিক দলটি প্রতিষ্ঠা করেছিলেন বেরলুসকোনি। বেরলুসকোনির জন্ম ১৯৩৬ সালে মিলানে। ভ্যাকুয়াম ক্লিনার বিক্রির মধ্য দিয়ে তাঁর কর্মজীবন শুরু হয়। পরে তিনি একটি আবাসন নির্মাতা প্রতিষ্ঠান গড়ে তোলেন। পরবর্তী সময়ে কয়েকটি টিভি চ্যানেলেরও মালিক হন তিনি। এর মধ্য দিয়ে বেরলুসকোনি ইতালির শীর্ষস্থানীয় ধনী ব্যক্তিদের কাতারে নাম লেখান। কিংবদন্তি ফুটবল ক্লাব এসি মিলানের মালিকানার মধ্য দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পরিচিতি লাভ করেন বেরলুসকোনি। ১৯৮৬ সালে ক্লাবটিকে দেউলিয়া হওয়ার হাত থেকে বাঁচান তিনি। এরপর রাজনৈতিক অঙ্গনে নাম লেখান। এখন বেরলুসকোনির বিশাল ব্যবসায়িক সাম্রাজ্যের দেখভাল করেন তাঁর দুই সন্তান মারিনা ও পিয়ের সিলভিও। নিজেদের পারিবারিক ব্যবসার ৫৩ শতাংশ শেয়ারের নিয়ন্ত্রণ রয়েছে এই দু’জনের হাতে। খবর দ্য গার্ডিয়ানের।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৪২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১১ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(230 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]