রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির ২৮০০ নেতাকর্মীর নামে মামলা, গ্রেফতার ২৮

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৩ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

বিএনপির ২৮০০ নেতাকর্মীর নামে মামলা, গ্রেফতার ২৮

রাজবাড়ীতে পুলিশের ওপর বিএনপির নেতাকর্মীদের হামলার ঘটনায় আলাদা দুটি মামলা করেছে পুলিশ। এতে বিএনপি ও তার সহযোগী সংগঠনের ১১৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ২ হাজার ৭০০ জনকে আসামি করা হয়েছে।

শনিবার রাতে রাজবাড়ী সদর থানায় একটি ও রাজবাড়ী রেলওয়ে (জিআরপি) থানায় অপর আরেকটি মামলা করা হয়। এসব মামলায় এখন পর্যন্ত ২৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, রাজবাড়ী রেলস্টেশন ভাঙচুর ও রেলওয়ে পুলিশের ওপর হামলার ঘটনায় এসআই বিধান চন্দ্র বাদী হয়ে করা মামলায় এজাহারভুক্ত পাঁচজনকে আসামি করা হয়েছে। আর এই মামলায় ৪৫০-৫০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

অন্যদিকে, রাজবাড়ী সদর থানায় এসআই সোহেল রানা বাদী হয়ে এজাহারভুক্ত ১১১ জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন। এই মামলায় ২০০০ থেকে ২ হাজার ২০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

জানা গেছে, শনিবার দুপুরে রাজবাড়ী জেলা বিএনপির সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম ও নাসিরুল হক সাবু গ্রুপ একটি আনন্দ শোভাযাত্রা বের করেন। আনন্দ শোভাযাত্রার মাঝপথে রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে প্রবেশপথে সরকারি বিভিন্ন প্রচারপত্র ভাঙচুর করেন বিএনপির নেতাকর্মীরা। নেতাকর্মীদের এসব কার্যক্রমে বাধা দিতে গেলে পুলিশের ওপর হামলা চালান দলটির নেতাকর্মীরা। এতে একাধিক পুলিশ সদস্য গুরুতর আহত হন।

রাজবাড়ী রেলওয়ে থানার ওসি সোমনাথ বসু বলেন, আমাদের মামলায় রাজবাড়ী সদর থানায় পাঁচ আসামিকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। তারা রাজবাড়ী সদর থানার পুলিশের ওপর হামলা-মামলার আসামি।

রাজবাড়ীর পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ বলেন, রাজনৈতিক স্বাধীনতার নামে পুলিশের ওপর হামলা করেছে বিএনপির নেতাকর্মীরা। এ ঘটনায় ২৮ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩৪ অপরাহ্ণ | রবিবার, ০৩ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]