শনিবার ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিআরটিসি’র চেয়ারম্যানের প্রচেষ্টায় এই প্রথম প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণের আয়োজন

শেখ সোহেল রানা :   |   সোমবার, ০৪ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

বিআরটিসি’র চেয়ারম্যানের প্রচেষ্টায় এই প্রথম প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণের আয়োজন

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনর ( বিআরটিসি ) কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্হ্য সেবা দেওয়ার লক্ষ্যে চেয়ারম্যান মোঃ তাজুল ইসলামের (অতিরিক্ত সচিব) সভাপতিত্বে বিআরটিসি’র প্রধান কার্যলয়ের সম্মেলন কক্ষে গত ৩ সেপ্টম্বর রবিবার প্রাথমিক চিকিৎসা সংক্রান্ত প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে ।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের আধুনিক,স্মার্ট ও উন্নয়নের রুপকার চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম (অতিরিক্ত সচিব) নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বিআরটিসি’র উন্নয়নে এমন কোন পদক্ষেপ নেই যেটা তিনি গ্রহণ করেননি। তারই ধারাবাহিকতার অংশ হিসেবে বিআরটিসি’র কর্মকর্তা-কর্মচারীদের সুচিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যে একজন চিকিৎসক নিয়োগ ও প্রত্যেক ডিপো/ইউনিটে প্রাথমিক চিকিৎসার জন্য চিকিৎসা সরঞ্জামের ব্যবস্থা নিশ্চিত করেন।
প্রাথমিক চিকিৎসার কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে প্রত্যেক ডিপো/ইউনিট থেকে দুইজন করে প্রতিনিধিকে প্রাথমিক চিকিৎসা সংক্রান্ত বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। যা বিআরটিসি’র ইতিহাসে প্রথম। এ প্রশিক্ষণের ফলে কর্পোরেশনের কোন কর্মকর্তা-কর্মচারী অসুস্থ্য হলে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া যাবে। পূর্বে বিআরটিসি’র প্রধান কার্যালয়সহ সকল ডিপো/ইউনিটে চিকিৎসার কোন সুযোগ ছিলো না। সে পরিস্থিতির নাজুক অবস্থা থেকে বিআরটিসি’কে বের করে আনেন বর্তমান চেয়ারম্যান।
চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম (অতিরিক্ত সচিব) বলেন, “স্বাস্থ্যই সকল সুখের মূল”। স্মার্ট বিআরটিসি গড়তে কর্মকর্তা-কর্মচারীদের সুস্থ্য দেহ ও সুস্থ্য মন থাকা একান্ত প্রয়োজন।চালকসহ সকল কর্মকর্তার সুস্বাস্থ্যের কথা বিবেচনা করে এ যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। দুর্ঘটনা রোধের জন্য গাড়ি চালনার পূর্বে একজন চালকের স্বাস্থ্য পরীক্ষা ও তার শারীরিক অবস্থা জানা খুবই জরুরী। পাশাপাশি অফিসের কর্মকর্তা/কর্মচারীদের শারীরিক অবস্থার জন্য প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণ থাকাও জরুরী।

সভায় বিআরটিসি’র উর্দ্ধতন কর্মকর্তাগণ প্রাথমিক চিকিৎসা সংক্রান্ত প্রশিক্ষণ ও স্বাস্থ্য সচেতনতা বিষয়ে মূল্যবান বক্তব্য তুলে ধরেন। পরিশেষে কর্পোরেশনের সকল কর্মকর্তা-কর্মচারীদের সুস্বাস্থ্য কামনা করে প্রশিক্ষণ সভার সমাপ্তি ঘোষণা করা হয় ।

Facebook Comments Box
advertisement

Posted ১০:১১ পূর্বাহ্ণ | সোমবার, ০৪ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]