শনিবার ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হা-মীম গ্রুপের ডিজিটাল পেমেন্ট সহজ করবে এইচএসবিসি

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১১ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

হা-মীম গ্রুপের ডিজিটাল পেমেন্ট সহজ করবে এইচএসবিসি

দি হংকং এন্ড সাংহাই ব্যাংকিং করপোরেশন লিমিটেড (এইচএসবিসি) সম্প্রতি দেশের শীর্ষস্থানীয় তৈরি পোশাক রপ্তানিকারক হা-মীম গ্রুপের সঙ্গে অনলাইন প্ল্যাটফর্ম এইচএসবিসিনেট-এর মাধ্যমে পেমেন্ট পরিচালনার লক্ষ্যে চুক্তি স্বাক্ষর করেছে।

সোমবার এইচএসবিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সম্প্রতি এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ. কে. আজাদ, এইচএসবিসির এশিয়া-প্যাসিফিক অঞ্চলের আন্তর্জাতিক মার্কেট-আঞ্চলিক প্রধান স্টুয়ার্ট রজার্স, এইচএসবিসি গ্লোবাল ট্রেড অ্যান্ড রিসিভবল ফাইন্যান্স এশিয়া-প্যাসিফিকের আঞ্চলিক প্রধান ইয়েন ট্যান্ডিসহ উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

চুক্তির অংশ হিসেবে এইচএসবিসি হা-মীম গ্রুপের জন্য সহজতর ও সাশ্রয়ী পেমেন্ট সিস্টেম পরিচালনা করবে, যার ফলে একটি সম্মিলিত ফাইল আপলোডের মাধ্যমে একাধিক বিক্রেতার পেমেন্ট ব্যবস্থাপনা সম্ভব হবে। পুরো প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন করা সম্ভব। ফলে হা-মীম গ্রুপ তাঁদের পেমেন্ট প্রক্রিয়া ব্যাংকে না যেয়েই অত্যন্ত কম সময়ে ও ত্রুটিহীনভাবে করতে সক্ষম হবে। এছাড়া এ প্রক্রিয়ায় কাগজের ব্যবহার হ্রাসের মাধ্যমে পরিবেশও সুরক্ষিত থাকবে।

এ কে আজাদ বলেন, ‘হা-মীম অল্প সময়ের মধ্যেই রপ্তানি বাণিজ্যে এক বিলিয়ন ডলারের মাইলফলক অতিক্রম করার পরিকল্পনা করছে এবং ডিজিটাল উদ্ভাবনটি এই কৃতিত্ব অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’ তিনি হা-মীম গ্রুপের ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে এইচএসবিসির অংশগ্রহণের প্রশংসা করেন এবং হা-মীম গ্রুপের ব্যবসায় প্রসারের লক্ষ্যে ভবিষ্যতে এইচএসবিসির আরও সহায়তার আশা ব্যক্ত করেন।

স্টুয়ার্ট রজার্স বলেন, ‘ডিজিটাল রূপান্তরমূলক কার্যক্রম আমাদের কাজের একটি অবিচ্ছেদ্য অংশ। এইচএসবিসিতে আমরা গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা পূরণে অর্থবহ সমাধানগুলো সক্রিয়ভাবে প্রয়োগে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি এ উদ্যোগ পারস্পরিকভাবে লাভজনক হবে এবং হা-মীম গ্রুপকে তাঁদের ডিজিটাল যাত্রায় সহায়তা করবে।’

এইচএসবিসি বাংলাদেশের হোলসেল ব্যাংকিং প্রধান জেরার্ড হগি বলেন, ‘এইচএসবিসি দেশের নিয়ন্ত্রক সংস্থা এবং গ্রাহকদের সঙ্গে সম্মিলিতভাবে কাজের মাধ্যমে যুগান্তকারী বিভিন্ন আর্থিক সমাধানের সূচনা করে উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করেছে। স্ট্যা প্রযুক্তি ও আমাদের সহকর্মীদের দক্ষতার মাধ্যমে হা-মীম গ্রুপকে প্রগতিশীল, নিরাপদ ডিজিটাল ব্যাংকিং সমাধান প্রদানই আমাদের অঙ্গীকার।’

Facebook Comments Box
advertisement

Posted ২:০৩ অপরাহ্ণ | সোমবার, ১১ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]